• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

ফের লেবাননে হানা ইজরায়েলের, বিমান হানায় মৃত ৩ হেজবোল্লা সদস্য

মঙ্গলবার সন্ধেবেলা দক্ষিণ লেবাননের ৩টি সীমান্ত শহর ও গ্রামে ইজরায়েল বিমান হানা করে। এছাড়াও, অন্য ৫টি শহর এবং গ্রামে ইজরায়েলি কামানবাহিনী গোলাবর্ষণ করে।

ইজরায়েলি বিমান হানায় নিহত হেজবোল্লার তিন সদস্য। লেবাননের সামরিক বাহিনী মারফৎ পাওয়া খবর অনুযায়ী, দক্ষিণ লেবাননের এক গ্রামে গত মঙ্গলবার সন্ধেবেলা ইজরায়েল বিমান হানা করে।

পরিচয় গোপন রাখার শর্তে সেনাবাহিনীর ওই সূত্র থেকে জানা যায়, দক্ষিণ লেবাননের সীমান্তে অবস্থিত গ্রাম মাজদাল সেল্মের একটা বাড়ির উপর আঘাত হানে ইজরায়েলি বায়ুসেনা। একটা ইজরায়েলি যুদ্ধ বিমান ওই বাড়িটার উপর দুটো মিসাইল ফেলে। বাড়িটি সম্পূর্ণ ধ্বংস হয়ে যায়, আশেপাশের বাড়িঘরও ক্ষতিগ্রস্ত হয়। আহত ব্যক্তিদের দক্ষিণ লেবাননের তেবনাইন সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। মৃতদের মধ্যে ছিল লেবাননের জঙ্গি সংগঠন হেজবোল্লার তিন সদস্য।

সূত্রের খবর, মঙ্গলবার সন্ধেবেলা দক্ষিণ লেবাননের ৩টি সীমান্ত শহর ও গ্রামে ইজরায়েল বিমান হানা করে। এছাড়াও, অন্য ৫টি শহর এবং গ্রামে ইজরায়েলি কামানবাহিনী গোলাবর্ষণ করে।

প্রসঙ্গত, ২০২৩ এর ৮ অক্টোবর থেকেই লেবানন-ইজরায়েল সীমান্তে উত্তেজনা শুরু হয়েছে। ৭ অক্টোবর ইজরায়েলের উপর প্যালেস্তিনীয় জঙ্গিদল হামাসের আঘাতকে সমর্থন করে পরেরদিনই হেজবোল্লা ইজরায়েলের উপর রকেটবর্ষণ করে। এর প্রত্যুত্তরে ইজরায়েল গোলাবর্ষণ করে দক্ষিণ-পূর্ব লেবাননে।