• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

শনিবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, বেড়েছে ভ্যাপসা গরম

বুধবার সকালে আকাশে চড়া রোদ থাকলেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বুধবার সকাল থেকে চড়া রোদ থাকায় বেড়েছে ভ্যাপসা গরম। গত কয়েকদিন টানা বৃষ্টির পর মঙ্গলবার থেকে আকাশে রোদের দেখা মিলেছে। তাপমাত্রার পারদ ফের ঊর্ধ্বমুখী । বাতাসে আর্দ্রতা থাকায় গরমে অস্বস্তি সাধারণ মানুষের।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বুধবার সকালে আকাশে চড়া রোদ থাকলেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গ থেকে দূরে সরে গিয়েছে গভীর নিম্নচাপ। নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

চলতি সপ্তাহে রাজ্যের কোথাও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই, এমনটাই জানাল হাওয়া অফিস। দু-এক পশলা বৃষ্টি হলেও আপাতত গরম থেকে রেহাই পাওয়া যাবে না। আগামী ৭২ ঘণ্টায় তাপমাত্রা আরও বাড়বে। স্বাভাবিক বা স্বাভাবিকের আশেপাশে থাকবে দিন ও রাতের তাপমাত্রা। আর্দ্রতাজনিত গরম থাকবে আগামী চার পাঁচ দিন।

বর্তমানে মৌসুমী অক্ষরেখার টানে প্রচুর জলীয় বাষ্প প্রবেশ করছে। নিম্নচাপের ফেলে যাওয়া জলীয়বাষ্পের জেরে আর্দ্রতাজনিত গরম রয়েছে। দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গের সব জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গত কয়েকদিনে ভারী বৃষ্টিপাতের জেরে একাধিক জেলায় তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি।