• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

অস্ট্রেলিয়া সফরে হর্ষিত তুরুপের তাস হতে পারেন: দীনেশ

আইপিএলে ভাল খেলায় ভারতের টি-টোয়েন্টি দলে অভিষেক হয়েছে হর্ষিত রানার। জিম্বাবোয়ে সিরিজে খেলেছেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজে দলে জায়গা পেলেও প্রথম একাদশে সুযোগ পাননি হর্ষিত।

চেন্নাই— অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে তুরুপের তাস কে হতে পারেন তা নিয়ে জোর গলায় দীনেশ কার্তিক সোচ্চার হয়ে উঠলেন। তিনি বলেন অবশ্যই ভারতীয় ক্রিকেট দলে হর্ষিত রানাকে সুযোগ দেওয়া উচিত।
হর্ষিত কেন তুরুপের তাস হবেন তা নিয়ে স্পষ্ট জানালেন দীনেশ কার্তিক। তিনি বলেন, আইপিএলে নজর কেড়েছেন। ভাল বল করেছেন দলীপ ট্রফিতেও। কিন্তু জানি না কেন বাংলাদেশ সিরিজে তাঁর সুযোগ হল না! আগামী নভেম্বর মাসে অস্ট্রেলিয়া সিরিজে ভারতীয় দলে হর্ষিত রানাকে সুযোগ দেওয়া অবশ্যই উচিত বলে মনে করেন দীনেশ কার্তিক। তাঁর মতে, কেকেআরের হর্ষিত হয়ে উঠতে পারেন রোহিত শর্মার ব্রিগেডে তুরুপের তাস।

দলীপ ট্রফিতে হর্ষিত রানাকে দেখে খুব খুশি হয়েছেন কার্তিক। তিনি মনে করেন, “হর্ষিতের প্রতিভা আছে। ওর বল উইকেটে পড়ে ভালো সুইং করে। অস্ট্রেলিয়ার মাটিতে সেটা কাজে লাগতে পারে। আমি চাই হর্ষিতকে অস্ট্রেলিয়া সিরিজে সুযোগ দেওয়া হোক। আমার দৃঢৃ বিশ্বাস হর্ষিতের বলে খেলতে সমস্যায় পড়বেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা।”

বাংলাদেশ সিরিজেও হর্ষিতকে নেওয়া উচিত ছিল বলে মনে করেন কার্তিক। তাঁর কথায়, “ভারতের দল ভাল হয়েছে। আমার একটাই প্রশ্ন। হর্ষিতকে কি নেওয়া যেত না? ও ভাল বল করছে। অবশ্য ভারত চার জন পেসার নিয়েছে। প্রত্যেকেই ভাল। কিন্তু হর্ষিতকে আমার খুব প্রতিভাবান বলে মনে হয়েছে। এর বিরুদ্ধে খেলা বেশ কঠিন।”

গত আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ধারাবাহিক ভাবে ভাল বল করেছেন হর্ষিত। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে একা হাতে দলকে জিতিয়েছেন। গোটা মরসুমে ১৩টি ম্যাচে ১৯টি উইকেট নিয়েছেন। নতুন বলের পাশাপাশি পুরনো বলেও ভাল পারফরমেন্স করে দেখিয়ে দিয়েছেন।

আইপিএলে ভাল খেলায় ভারতের টি-টোয়েন্টি দলে অভিষেক হয়েছে হর্ষিত রানার। জিম্বাবোয়ে সিরিজে খেলেছেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজে দলে জায়গা পেলেও প্রথম একাদশে সুযোগ পাননি হর্ষিত। গৌতম গম্ভীর ভারতীয় দলের কোচ হওয়ার পরে হর্ষিতের সুযোগ পাওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়েছে। দীনেশ কার্তিক বিশ্বাস করেন ভারতীয় দলে হর্ষিত রানা যদি অস্ট্রেলিয়া সফরে সুযোগ পান তাহলে বাড়তি সুযোগ পাবেন রোহিত শর্মারা।