• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

ফের ট্রাম্পকে হত্যার চেষ্টা! প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের গল্ফ ক্লাবে গুলি

রিপাবলিকান পদপ্রার্থী ট্রাম্পের ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচের গল্ফ ক্লাবে চলল গুলি। রবিবারের এই ঘটনায় এক প্রৌঢ়কে গ্রেফতার করেছে আমেরিকার সিক্রেট সার্ভিস।

মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে ফের হত্যার চেষ্টা! রিপাবলিকান পদপ্রার্থী ট্রাম্পের ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচের গল্ফ ক্লাবে চলল গুলি। রবিবারের এই ঘটনায় এক প্রৌঢ়কে গ্রেফতার করেছে আমেরিকার সিক্রেট সার্ভিস। তাঁর কাছ একটি আগ্নেয়াস্ত্রও উদ্ধার হয়েছে।

প্রাক্তন প্রেসিডেন্টের শিবিরের তরফে জানানো হয়েছে, ট্রাম্প নিরাপদে আছেন। ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) রবিবার জানিয়েছে, রিপাবলিকান পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সিক্রেট সার্ভিসের কাজে প্রশংসা করেছেন।

এই নিয়ে গত কয়েক মাসের মধ্যে দ্বিতীয়বার ট্রাম্পকে হত্যার চেষ্টা হল। প্রথম ঘটনাটি ঘটেছিল ১৩ জুলাই। সেদিন পেনসিলভেনিয়ার বাটলারে ট্রাম্পের ডান কানে আঘাত করা হয়েছিল। নিরাপত্তা বাহিনীর স্নাইপারের গুলিতে নিহত হন হামলাকারী।

রবিবার ট্রাম্পের উপর হামলার চেষ্টার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে রায়ান ওয়েসলি রাউথকে। তার বয়স ৫৮। তার কাছ থেকে উদ্ধার হয়েছে একটি একে-৪৭ রাইফেল। মার্কিন সংবাদমাধ্যমের দাবি অনুযায়ী, ২০০২ সালে রাউতকে অত্যাধুনিক বেআইনি বন্দুক-সহ তাকে প্রথমবার গ্রেপ্তার করেছিল মার্কিন পুলিশ।