• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

ঠিকাদারকে খুনের হুমকি দিয়ে কাঠগড়ায় কর্ণাটকের বিজেপি বিধায়ক

সেই অডিও ক্লিপে বিধায়কের বিরুদ্ধে কাটমানি চাওয়ার অভিযোগ তোলা হয়েছে। ছেলাভারাজু সেই কাটমানি দিতে অস্বীকার করায় তাঁকে খুনের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগে দাবি করা হয়েছে। 

কাটমানি না পেয়ে ঠিকাদারের ওপর ক্ষেপে উঠলেন বিজেপি বিধায়ক। তাঁকে খুনের হুমকি পর্যন্ত দিলেন কর্ণাটকের এই গেরুয়া নেতা। ঘটনায় রীতিমতো তোলপাড় পড়ে গিয়েছে রাজ্য জুড়ে। অভিযোগ পেয়ে ইতিমধ্যেই তাঁকে গ্রেপ্তার করেছে কর্ণাটক পুলিশ। অভিযুক্ত ওই বিজেপি বিধায়কের নাম মুনিরত্না। তিনি বেঙ্গালুরুর রাজেশ্বরী নগরের বিধায়ক। তাঁর বিরুদ্ধে জাতপাত নিয়েও আক্রমণ করার অভিযোগ আনা হয়েছে।

বিষয়টি নিয়ে সরব হয়েছে কর্ণাটকের শাসকদল কংগ্রেস। হাত শিবিরের বিধায়ক ডিকে সুরেশ এব্যাপারে দাবি করেছেন, বিজেপি-র উচিত অবিলম্বে দলিত বিরোধী এই বিধায়ককে দল থেকে বহিষ্কার করা। যদিও এই ঘটনায় যথেষ্ট চাপে রয়েছে রাজ্য বিজেপি। ইতিমধ্যে অভিযুক্ত বিধায়ক মুনিরত্নাকে শোকজ করেছে দল। তাঁর কাছে পাঁচ দিনের মধ্যে ঘটনার জবাবদিহি চাওয়া হয়েছে। এমনকি রাজ্যের দলিত সংগঠনও বিধায়কের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে। এমনকি অভিযুক্ত বিধায়কের বাড়ির সামনেও ধরনা দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে দলিত সমাজ। সেজন্য তাঁর বাড়ির সামনে নিরাপত্তাজনিত কারণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে প্রশাসন।

জানা গিয়েছে, বিজেপি বিধায়কের হুমকির শিকার ওই ঠিকাদারের নাম চেলাভারাজু। তিনি বিধায়কের খুনের হুমকি পাওয়ার পর স্থানীয় থানায় এফআইআর করেছেন। ওই ঠিকাদার অভিযোগ করেছেন, মুনিরত্না এবং তাঁর এক সহকারী, নিরাপত্তারক্ষী এবং বসন্ত কুমার নামে আরও একজন তাঁকে খুনের হুমকি দিয়েছেন। বিধায়কের ওই সহকারীর নাম ভিজি কুমার, নিরাপত্তারক্ষীর নাম অভিষেক। শুধু তাই নয়, অভিযুক্ত বিধায়কের বিরুদ্ধে জাতপাত তুলে গালি দেওয়ারও অভিযোগ করেন ওই ঠিকাদার। এব্যাপারে সাংবাদিক সম্মেলন করে একটি অডিও ক্লিপ সামনে এনেছেন ওই ঠিকাদার। সেই অডিও ক্লিপে বিধায়কের বিরুদ্ধে কাটমানি চাওয়ার অভিযোগ তোলা হয়েছে। ছেলাভারাজু সেই কাটমানি দিতে অস্বীকার করায় তাঁকে খুনের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগে দাবি করা হয়েছে।