• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

ভারী বৃষ্টির জেরে পশ্চিম মেদিনীপুর জেলার বিপর্যস্ত জনজীবন, হড়পা বানের সতর্কতা আবহাওয়া দপ্তরের

বিভিন্ন এলাকায় বিদ্যুৎ লাইনের তারে গাছের ডাল ভেঙে পড়ায় বহু এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়েছে। সেই সঙ্গে ভারী বৃষ্টি ও বাতাসের ফলে পশ্চিম মেদিনীপুর জেলার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

বঙ্গোপসাগরে নিম্নচাপের ফলে রাজ্যের বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হয়েছে। আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে ভারী বৃষ্টির জন্য পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে লাল সর্তকতা জারি করা হয়েছে। সেই সঙ্গে হড়পা বানের সতর্কতা জারি করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে পশ্চিম মেদিনীপুর জেলায় হড়পা বানের আশঙ্কা তৈরি হয়েছে। আবহাওয়া দপ্তরের সতর্কবার্তা পাওয়ার পর পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার নদী তীরবর্তী গ্রামগুলির বাসিন্দাদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে বর্তমান পরিস্থিতির উপর পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে নজর রাখা হয়েছে।

তবে শনিবার ভোর রাত থেকে পশ্চিম মেদিনীপুর জেলার পিংলা, সবং, ডেবরা, দাঁতন, শালবনি, গড়বেতা, কেশপুর, ঘাটাল, দাসপুর, মেদিনীপুর শহরের পাশাপাশি জেলার সর্বত্র ভারী বৃষ্টি শুরু হয়েছে। ফলে বৃষ্টির পাশাপাশি বইছে ঝোড়ো বাতাস। যার ফলে বিভিন্ন এলাকায় রাস্তার ওপর গাছ ভেঙে পড়েছে। বিভিন্ন এলাকায় বিদ্যুৎ লাইনের তারে গাছের ডাল ভেঙে পড়ায় বহু এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়েছে। সেই সঙ্গে ভারী বৃষ্টি ও বাতাসের ফলে পশ্চিম মেদিনীপুর জেলার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে পরিস্থিতির উপর নজরদারি শুরু হয়েছে।