• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

আজ ভারত-পাকিস্তান মেগা হকি ম্যাচ চিনে

ভারত যেভাবে একের পর এক শুধু ম্যাচ খেলেছে তাই নয়। বড় ব্যবধানে হারিয়ে দিয়েছে প্রতিপক্ষ দলকে। ভারতের অধিনায়ক হরমনপ্রীত সিংয়ের মতো আরও বেশ কয়েকজন খেলোয়াড় রয়েছেন যাঁরা গোল করবার জন্য মুখিয়ে রয়েছেন।

আন্তর্জাতিক হকি প্রতিযোগিতায় যখনই ভারত ও পাকিস্তান মুখোমুখি হয় তখনই দুই দলের কাছে অন্যমাত্রা গিয়ে পৌঁছায়। শুধু খেলোয়াড়দের মধ্যে নয় তার রেশ গিয়ে আছড়ে পরে দর্শকদের কাছেও। তাই টানটান উত্তেজনার মধ্যে দিয়ে সব সময় লড়াইটা উচ্চ মার্গে গিয়ে পৌঁছায়। শনিবার এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। দুই দলই প্রস্তুত রয়েছে একে অপরকে টেক্কা দিতে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে। অবশ্য শুক্রবার শেষ মুহুর্তের প্রস্তুতিতে ভারতীয় হকি দলের খেলোয়ড়রা নিজেদের ভুলত্রুটিগুলো শুধরে নিলেন। বলতে দ্বিধা নেই মেগা ম্যাচের আগে অতীতের ফলাফলকে ভুলে যাওয়ার বার্তা দিয়েছেন অধিনায়ক হরমনপ্রীত সিং। তিনি স্পষ্ট জানিয়েছেন পাকিস্তানের বিরুদ্ধে সেরা ম্যাচ খেলতে হবে এবং আমাদের জয়ের ধারাকে অটুট রাখতে হবে। টুর্নামেন্টে এখনও পর্যন্ত অপরাজিত রয়েছে দুই দলই। শনিবার দুই দলের লড়াইয়ের পরে যে কোনও এক দলের জয়রথ থমকে যাওয়ার সম্ভাবনা প্রবল। তবে হেড টু হেড বিচার করলে ভারত এগিয়ে রয়েছে পাকিস্তানের চেয়ে। ২০১৩ সালের পর থেকে ২৫টি ম্যাচের মধ্যে ১৬টি জিতেছে ভারত। একা হরমনপ্রীত সিংই করেছেন ১৬টি গোল।

তবে বড় ম্যাচের আগে সতর্ক ভারতের কোচ সরপঞ্জ সাহাব। তিনি জানিয়েছেন, ‘পাকিস্তান খুবই ভাল একটা দল। ম্যাচের যেকোনো পর্যায়ে তাদের বাউন্স ব্যাক করার সম্ভাবনা রয়েছে। আমি জুনিয়র লেভেল থেকেই পাকিস্তানের কিছু খেলোয়াড়ের সঙ্গে খেলেছি। আমাদের মধ্যে একটি বিশেষ বন্ধন রয়েছে। তাঁরা আমার ভাইয়ের মত। তবে মাঠে আমাদের আবেগকে নিয়ন্ত্রণে রেখে নিজেদের খেলাটা খেলতে চাই’। উল্লেখ্য, এশিয়ান গেমসে শেষবার মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান। ম্যাচটি ৪-৩ গোলে জিতেছিল ভারত। ভারত যেভাবে একের পর এক শুধু ম্যাচ খেলেছে তাই নয়। বড় ব্যবধানে হারিয়ে দিয়েছে প্রতিপক্ষ দলকে। ভারতের অধিনায়ক হরমনপ্রীত সিংয়ের মতো আরও বেশ কয়েকজন খেলোয়াড় রয়েছেন যাঁরা গোল করবার জন্য মুখিয়ে রয়েছেন।