• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

এখনও পুরোপুরি ফিট নন মেসি, অনুশীলনে নেই

মেসি বিশ্বকাপ বাছাইপর্বের খেলায় আর্জেন্টিনার হয়ে মাঠে নামতে পারছেন না পুরোপুরি ফিট না থাকায়। তবে, আর্জেন্টিনার জাতীয়দলের খেলোয়াড়দের অনুপ্রাণিত করার জন্য বার্তা দিয়েছেন।

আর্জেন্টিনার ফুটবলার লিওনেল মেসিকে নিয়ে সারা বিশ্বই অপেক্ষা করে থাকেন। মেসি মাঠে নামার অর্থই ফুটবলের চরিত্র নতুন ছন্দে আঁকা হয়ে যায়। তাই মেসি ফুটবলের জাদুকর হিসেবে সবার কাছে পৌঁছে যান। তাই তো কোপা আমরিকা ফুটবল ফাইনালে মেসি যখন গোড়ালিতে চোট পেয়েছিলেন, তখন ফুটবল ভক্তরাও কষ্ট পেয়েছিলেন। সবাই হয়তো তখন ঈশ্বরের কাছে প্রার্থনা করেছিলেন, তাড়াতাড়ি সুস্থ হয়ে আবার মাঠে ফিরে আসুন মেসি। কয়েকদিন আগেই ঘোষণা করা হয়েছিল মেসি সুস্থ হয়ে আবার অনুশীলনে ফিরছেন এবং খেলতে নামবেন। এই মুহূর্তে ফ্লোরিডায় রয়েছেন। সেখানে অনুশীলনও কমবেশি শুরু করেছিলেন। অনুশীলনে নামার পরেই ফুটবলপ্রেমীরা মেসির দিকেই তাকিয়ে ছিলেন। কিন্তু তাঁকে প্রতিদিন দেখতে না পাওয়ায় আবারও প্রশ্নের মুখে পড়তে হয় কর্মকর্তাদের। যে ক’দিনই তিনি মাঠে এসেছেন, সেইসব দিনেই দর্শকদেরও দেখা গিয়েছে গ্যালারিতে। কিন্তু কয়েকদিন আগে আবার মেসিকে গরহাজির থাকতে দেখা গেল অনুশীলনে। তখনই প্রশ্ন ওঠে, মেসি কেন আসছেন না।

এই প্রশ্নের উত্তরে মায়ামির এক কর্তা জানিয়েছেন, জ্বর হয়েছে মেসির। দেখে মনে হচ্ছে ভাইরাল জ্বর। চিকিৎসকেরা তাঁকে বিশ্রামে থাকতে বলেছেন। জ্বরের কারণে একটু কাহিল হয়ে পড়েছেন মেসি। সুস্থ হয়ে তার পরে আবার অনুশীলন শুরু করবেন তিনি। তাই মেসির মাঠে ফিরে আসা আরও কয়েকদিন পিছিয়ে যাবে। এমনকি ক্লাব ফুটবলে নয়, মেসি বিশ্বকাপ বাছাইপর্বের খেলায় আর্জেন্টিনার হয়ে মাঠে নামতে পারছেন না পুরোপুরি ফিট না থাকায়। তবে, আর্জেন্টিনার জাতীয় দলের খেলোয়াড়দের অনুপ্রাণিত করার জন্য বার্তা দিয়েছেন।