• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

বিজেপির মদতে অযোধ্যায় রমরমিয়ে জমি দুর্নীতি, মন্তব্য অখিলেশের

বিজেপির মদতে অযোধ্যায় রমরমিয়ে চলছে জমি দুর্নীতি। বৃহস্পতিবার এই মন্তব্য করলেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব।

বিজেপির মদতে অযোধ্যায় রমরমিয়ে চলছে জমি দুর্নীতি। বৃহস্পতিবার এই মন্তব্য করলেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। তাঁর দাবি, উত্তর প্রদেশের শাসকদল বিজেপি এবং সরকারি আধিকারিকরা অযোধ্যার জমি দুর্নীতির সঙ্গে যুক্ত রয়েছেন।

দলীয় কর্মচূচিতে বক্তব্য রাখার সময় উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, ক্ষমতার অপব্যবহার করে বিরাট দুর্নীতি শুরু করেছে বিজেপি। পবিত্র শহর অযোধ্যায় চলা জমি দুর্নীতি তারই প্রকৃষ্ট উদাহরণ।

এর আগে চলতি বছর জুলাই মাসের ১০ তারিখে অখিলেশ বলেন, অযোধ্যার জমি বাইরের লোকেদের বিক্রি করা হচ্ছে। কয়েকশো কোটি টাকার দুর্নীতি হয়েছে। উত্তর প্রদেশ সরকারের ভূমিকার সমালোচনা করে জমি দুর্নীতির তদন্তও দাবি করেন অখিলেশ।

আর বৃহস্পতিবার অখিলেশ বলেন, আধিকারিক এবং বিজেপি সদস্যরা লুঠের কাজে যুক্ত। যেখানে এত চুরি সেখানে কোনও উন্নয়ন হবে না। অযোধ্যায় লুঠের অন্ধকার বাস্তবতা তুলে ধরার জন্য দলের (সমাজবাদী পার্টি) নেতাদের ধন্যবাদ জানাই।

যোগী সরকারকেও তুলোধনা করেছেন সমাজবাদী পার্টির সুপ্রিমো। তাঁর কথায়, অযোধ্যার মতো পবিত্র জায়গায় যদি এই পর্যায়ের দুর্নীতি হয়, তাহলে আপনারাই কল্পনা করে নিন উত্তর প্রদেশের অন্যান্য জেলাগুলিতে ঠিক কী হচ্ছে।

অখিলেশের কথায়, সরকার গরিব কৃষকদের কাছ থেকে জমি কেড়ে নিয়ে নিজেদের লোকজনকে দিয়েছে। আমার কাছে আধিকারিক ও নেতাদের পূর্ণাঙ্গ তালিকা রয়েছে। কৃষকদের কাছ থেকে জমি নেওয়ার পরে সার্কেল রেট বাড়ানো হয়েছিল। কিন্তু কৃষকদের অতিরক্ত অর্থ দেওয়া হয়নি। ওরা আসলে নিজেদের লোকেদের উন্নয়ন করেছে।

আগামী বিধানসভা নির্বাচনে উত্তর প্রদেশে সমাজবাদী পার্টি সরকার ক্ষমতায় আসবে বলেও মন্তব্য করেন অখিলেশ যাদব। তিনি বলেন, অযোধ্যাকে বিশ্বমানের করতে মস্তিষ্কের প্রয়োজন। দুই বছর পর সমাজবাদী পার্টি সরকারের অধীনে বিশ্বমানের হয়ে উঠবে অযোধ্যা। বিজেপির শাসনে উন্নয়ন নেই, শুধুই রয়েছে লুটপাট। দু’বছর পর আমাদের সরকার এলে সবাইকে তদন্ত করে উপযুক্ত ক্ষতিপূরণ দেব।