• facebook
  • twitter
Saturday, 21 September, 2024

ইয়েচুরির শারীরিক পরিস্থতি সঙ্কটজনক,  সিপিএমের কেন্দ্রীয় কমিটির তরফে বিবৃতি প্রকাশ 

সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির শারীরিক পরিস্থতি সঙ্কটজনক। ফুসফুসে সংক্রমণ ধরা পড়ায় তাঁকে দিল্লির এইমসে ভর্তি করা হয়।  বর্তমানে সেখানেই চিকিৎসাধীন রয়েছেন সিপিএমের সাধারণ সম্পাদক। মঙ্গলবার  সিপিএমের কেন্দ্রীয় কমিটির তরফে বিবৃতি প্রকাশ করে ইয়েচুরির শারীরিক পরিস্থিতির কথা জানানো হয়। এই প্রথম দলের তরফে ইয়েচুরির শারীরিক অবস্থা সঙ্কটজনক বলে ঘোষণা করা হল। ভেন্টিলেশনে রেসপিরেটরি সাপোর্টে রাখা হয়েছে তাঁকে।

সীতারাম ইয়েচুরি (File Photo: IANS)

সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির শারীরিক পরিস্থতি সঙ্কটজনক। ফুসফুসে সংক্রমণ ধরা পড়ায় তাঁকে দিল্লির এইমসে ভর্তি করা হয়।  বর্তমানে সেখানেই চিকিৎসাধীন রয়েছেন সিপিএমের সাধারণ সম্পাদক। মঙ্গলবার  সিপিএমের কেন্দ্রীয় কমিটির তরফে বিবৃতি প্রকাশ করে ইয়েচুরির শারীরিক পরিস্থিতির কথা জানানো হয়। এই প্রথম দলের তরফে ইয়েচুরির শারীরিক অবস্থা সঙ্কটজনক বলে ঘোষণা করা হল। ভেন্টিলেশনে রেসপিরেটরি সাপোর্টে রাখা হয়েছে তাঁকে। তাঁর শারীরিক পরিস্থিতির দিকে নজর রাখতে চিকিৎসকদের একটি দল পর্যবেক্ষণে রয়েছেন।  

 
প্রাক্তন সাংসদ তথা সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির ফুসফুসে সংক্রমণ ধরা পড়েছিল। প্রথমে তাঁর বাড়িতে চিকিৎসা চললেও পরবতী সময়ে তাঁর শারীরিক পরিস্থিতির অবনতি হতে শুরু করে। এরপর তাঁকে গত ২০ আগস্ট দিল্লির এইমসে ভর্তি করা হয়। ২৪ ঘন্টা বিশেষজ্ঞ চিকিৎসক দলের তত্বাবধানে রয়েছেন ইয়েচুরি। সূত্রের খবর, গত দু’-তিন দিন ধরেই দলীয় নেতাদের চিকিৎসকেরা জানান , ইয়েচুরির ফুসফুসে সংক্রমণ থাকায়, শারীরিক পরিস্থিতির কখনও অবনতি, কখনও উন্নতি হচ্ছে। তাঁর  নিউমোনিয়া হওয়ায় ফুসফুসে সংক্রমণ ছড়িয়ে পড়ে।
 
সপ্তাহখানেক আগে ইয়েচুরির শারীরিক অবস্থা সঙ্কটজনক বলে গুঞ্জন ছড়ায়। সেই সময়ে সিপিএমের তরফে বিবৃতি জারি করে বলা হয়, ইয়েচুরি চিকিৎসায় ইতিবাচক সাড়া দিচ্ছেন এবং তাঁর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তবে মঙ্গলবার দলের বিবৃতিতেই ইয়েচুরির অবস্থাকে সঙ্কটজনক বলে উল্লেখ করা হল।
 
দলীয় সূত্রে খবর, অতিরিক্ত ধূমপানের কারণেই সীতারাম ইয়েচুরির নিউমোনিয়া এবং তা থেকে ফুসফুসে সংক্রমণ ছড়িয়ে পড়ে।  সেই সংক্রমণ বেড়ে যাওয়ায় তাঁর শারীরিক পরিস্থিতি সঙ্কটজনক হয়ে পড়ে।