• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

ফের ট্রেন দুর্ঘটনা, বিহারে চলন্ত অবস্থায় কাপলিং ছিঁড়ে বিপত্তি

খবর পেয়ে মেরামতির কাজ করা হয়েছে। তারপর দ্রুত ট্রেনটিকে গন্তব্যে পাঠানোর ব্যবস্থা করেছে রেল কর্তৃপক্ষ। কীভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হবে বলেও জানিয়েছেন মুখ্য জনসংযোগ আধিকারিক।

ফের ট্রেন দুর্ঘটনা। এবার দুর্ঘটনার কবলে পড়ল নয়াদিল্লি থেকে বিহারগামী মগধ এক্সপ্রেস। রবিবার সকাল ১১টা নাগাদ বিহারের বক্সারে দুর্ঘটনাটি ঘটে। চলন্ত অবস্থায় ট্রেনটির কাপলিং ছিঁড়ে বগিগুলি আলাদা হয়ে যায়। যদিও হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। মগধ এক্সপ্রেসটি নয়াদিল্লি থেকে বিহারের ইসলামপুরে যাচ্ছিল। সকাল ১১টা ৮ মিনিটে তুরিগঞ্জ ও রঘুনাথপুর স্টেশনের মাঝে ট্রেনের কাপলিং ছিঁড়ে যায়। ফলে ইঞ্জিনের সঙ্গে লেগে থাকা কয়েকটি বগি ট্রেনের বাকি বগিগুলোর থেকে আলাদা হয়ে যায়।

এরপরই যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ট্রেনটি মেরামতের কাজ শুরু করেন রেলের বিশেষজ্ঞ দল এবং ইঞ্জিনিয়াররা। কিছুক্ষণ পরে গন্তব্যের উদ্দেশে রওনা দেয় ট্রেনটি। পূর্ব–মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সরস্বতী চন্দ্র জানিয়েছেন, ইসলামপুরগামী ২০৮০২ মগধ এক্সপ্রেসের কাপলিং ছিঁড়ে গিয়েছিল।

খবর পেয়ে মেরামতির কাজ করা হয়েছে। তারপর দ্রুত ট্রেনটিকে গন্তব্যে পাঠানোর ব্যবস্থা করেছে রেল কর্তৃপক্ষ। কীভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হবে বলেও জানিয়েছেন মুখ্য জনসংযোগ আধিকারিক। এর আগে ২৯ জুলাই বিহারে এরকম দুর্ঘটনা ঘটেছিল। বিহারের সমস্তিপুর–মুজফফরপুর রেল ডিভিশনের পুসা স্টেশনের কাছে দুর্ঘটনার কবলে পড়েছিল বিহারের দ্বারভাঙা থেকে নয়াদিল্লিগামী সম্পর্কক্রান্তি এক্সপ্রেস। চলন্ত অবস্থায় কাপলিং ছিঁড়ে যাওয়ায় ট্রেনটি দুটি অংশে ভাগ হয়ে গিয়েছিল। সেই সময়ও হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।