• facebook
  • twitter
Friday, 20 September, 2024

বাহরাইচে আরও দুই নেকড়ের তাণ্ডব, মৃত দুই বছরের শিশু

ওই গ্রামে কমলাদেবী নামে আরও এক মহিলাকে আক্রমণ করে। ঘটনার সময় তিনি শৌচাগার থেকে সবে বেরিয়ে এসেছিলেন। সেসময়ই হামলা চালায় নেকড়ে।

বাহরাইচ, ২ সেপ্টেম্বর– উত্তরপ্রদেশের বাহরাইচে আরও দুই মানুষখেকো নেকড়ের তাণ্ডব। আক্রমণে মৃত্যু হয়েছে দুই বছরের একটি শিশু কন্যার। রবিবার রাতে বাহরাইচের হারদি গ্রামে ঘটেছে এই ভয়ঙ্কর ঘটনা। মায়ের সঙ্গে ঘুমিয়ে থাকা ওই দুধের শিশুটিকে তুলে নিয়ে যায় ওই হিংস্র নেকড়েটি। শিশুটিকে বাড়ি থেকে ১ কিলোমিটার দূরে রেখে গেলেও আরও দুই মহিলার ওপর হামলা চালায় বন্য এই জন্তুটি।

জানা গিয়েছে, মাঝরাতে একজন ঘুমন্ত মহিলার পা ধরে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে। ঘটনার সময় ওই মহিলার চিৎকার শুনে সে পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় ওই প্রৌঢ়া এখন চিকিৎসাধীন রয়েছেন। এরপর ওই গ্রামে কমলাদেবী নামে আরও এক মহিলাকে আক্রমণ করে। ঘটনার সময় তিনি শৌচাগার থেকে সবে বেরিয়ে এসেছিলেন। সেসময়ই হামলা চালায় নেকড়ে। তাঁর ঘাড়ে থাবা মেরে হাঁচড়ে ও কামড়ে দেয়। এক্ষেত্রেও আক্রান্ত মহিলার চিৎকারে হামলাকারী নেকড়েটি ভয় পেয়ে পালিয়ে যায়।

আকস্মিক এই ঘটনায় বাহরাইচ জেলার প্রায় ৩৪টি গ্রামের মানুষ রীতিমতো আতঙ্কিত। নরখাদক এই নেকড়ের ভয়ে মানুষের রাতের ঘুম উবে গিয়েছে। গত কয়েক মাসে চারটি নেকড়ে পাকড়াও করা সম্ভব হলেও জেলায় আতঙ্ক ছড়াচ্ছে আরও দুই নেকড়ে। তাদের ভয়ে দিনরাত কাঁটা হয়ে আছেন গ্রামবাসীরা। নেকড়েটিকে পাকড়াও করতে কালঘাম ছুটছে উত্তরপ্রদেশ প্রশাসনের। ইতিমধ্যে এই খুনে নেকড়েদের পাকড়াও করতে শুরু হয়েছে অভিযান। যার নাম দেওয়া হয়েছে, ‘অপারেশন ভেড়িয়া’। এই অভিযানের আওতায় এখনও পর্যন্ত ৪টি নেকড়ে পাকড়াও করা সম্ভব হলেও আরও ২টি নেকড়ের উপদ্রব চলছে বাহরাইচ জেলা জুড়ে। আক্রমণের শিকার হয়েছে শিশু ও মহিলারা।