• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি সন্দীপ ‘ঘনিষ্ঠ’ দেবাশিস সোম

আর্থিক দুর্নীতির মামলায় বাড়িতে অভিযান চালিয়েছিল সিবিআই

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন আর জি কর মেডিক্যালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত দেবাশিস সোম। তাঁর রক্তে শর্করার মাত্রার হেরফের ঘটেছে। রবিবার সকালে বাড়িতেই অসুস্থ হয়ে পড়েন তিনি। তাঁকে উদ্ধার করে বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে দেবাশিসকে আইসিইউতে রেখে চিকিৎসা করা হচ্ছে। উল্লেখ্য, গত ২৬ আগস্ট তাঁর বাড়িতে অভিযান চালিয়েছিল সিবিআই।

দেবাশিস সোম আর জি করের ফরেন্সিক বিভাগের শিক্ষক। বর্তমানে তিনি ডেমনস্ট্রেটর পদে রয়েছেন। সম্প্রতি এই হাসপাতালের আর্থিক দুর্নীতির তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দিয়েছিল কলকাতা হাইকোর্ট। বর্তমান আর জি করে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের মামলা সহ হাসপাতালের আর্থিক অনিয়মের মামলারও তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আর জি করের আর্থিক দুর্নীতির তদন্তে নেমে গত ২৬ আগস্ট দেবাশিসের কেষ্টপুরের বাড়িতে অভিযান চালায় সিবিআই। টানা তল্লাশির পর তাঁকে নিয়ে যাওয়া হয় নিজাম প্যালেসে । তারপরের দিনও দেবাশিসকে নিজাম প্যালেসে হাজিরা দিতে দেখা যায়। পরে তিনি যান সিজিও কমপ্লেক্সে। সূত্রের খবর, হাসপাতালের আর্থিক দুর্নীতি এবং তরুণী চিকিৎসকের মৃত্যু–– এই দুটি মামলাতেই তাঁকে জিজ্ঞাসাবাদ করে তদন্তকারী অফিসাররা। পাশাপাশি, দেহ উদ্ধারের পর ভিড়ে ঠাসা সেমিনার রুমের ভিডিও (যার সত্যতা যাচাই করেনি দৈনিক স্টেটসম্যান) ভাইরাল হতেই শুরু হয়েছে বিতর্ক। এই ভিড়ে দেবাশিসকে দেখা গিয়েছে বলে অভিযোগ করা হয়। সেই বিষয়ও তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, আর জি করের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি তাঁর প্রাক্তন সহকর্মী সন্দীপ ঘোষ সহ আরও কয়েকজনের বিরুদ্ধে হাসপাতালের বিভিন্ন আর্থিক দুর্নীতির অভিযোগ এনে আদালতের দ্বারস্থ হয়েছিলেন। হাসপাতালে চিকিৎসার জৈব বর্জ্য দুর্নীতি, সরকারি টাকা নয়ছয়, ভেন্ডার নির্বাচনে স্বজনপোষণ, নির্মাণকার্যে আইন ভেঙে ঠিকাদার নিয়োগ সহ বিভিন্ন আর্থিক অনিয়মের অভিযোগ আনা হয়েছিল। কলকাতা হাইকোর্টের নির্দেশে হাসপাতালের আর্থিক দুর্নীতির তদন্তভার সিবিআইকে দেওয়া হয়। এই মামলার তদন্তে নেমেই ২৬ আগস্ট দেবাশিসের কেষ্টপুরের বাড়িতে গিয়েছিলেন কেন্দ্রীয় তদন্তকারী অফিসাররা।