• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

শুক্রবারেও সিজিও কমপ্লেক্সে হাজিরা সন্দীপ ঘোষের

 এ নিয়ে ১৪ দিন কেন্দ্রীয় তদন্তকারী অফিসারদের মুখোমুখি হলেন তিনি।

শুক্রবার ফের সিজিও কমপ্লেক্সে হাজিরা দিলেন আর জি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। এ নিয়ে ১৪ দিন কেন্দ্রীয় তদন্তকারী অফিসারদের মুখোমুখি হলেন তিনি। আর জি করের তরুণী চিকিৎসক–পড়ুয়াকে ধর্ষণ–খুনের ঘটনা এবং হাসপাতালের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগের তদন্ত করছে সিবিআই। গত রবিবার সকালে সিবিআই আধিকারিকরা সন্দীপের বেলেঘাটার বাড়িতে গিয়েছিলেন।জানা যায়, হাসপাতালের আর্থিক অনিয়মের মামলার তদন্ত করতেই সন্দীপের বাড়ি গিয়েছিলেন তদন্তকারী আধিকারিকরা।

উল্লেখ্য, সন্দীপের প্রাক্তন সহকর্মী তথা আর জি কর হাসপাতালের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি সন্দীপের বিরুদ্ধে চিকিৎসার জৈব বর্জ্য দুর্নীতি, সরকারি টাকা নয়ছয়, ভেন্ডার নির্বাচনে স্বজনপোষণ, নির্মাণে আইন ভেঙে ঠিকাদার নিয়োগ ছাড়াও বিভিন্ন আর্থিক অনিয়মের অভিযোগ এনেছেন । এই নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন আখতার। এরপরই কলকাতা হাইকোর্ট আর জি কর হাসপাতালের আর্থিক দুর্নীতির তদন্তভার সিবিআইকে দেয়।

৯ আগস্ট আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চার তলার সেমিনার রুম থেকে এক তরুণী চিকিৎসক পড়ুয়ার মৃতদেহ উদ্ধার করা হয়। এই ঘটনায় ধর্ষণ ও খুনের অভিযোগে সঞ্চয় রায় নামে এক সিভিক ভলান্টিয়রকে গ্রেপ্তার করে পুলিশ। পরে হাইকোর্টের নির্দেশে তদন্তের দায়িত্বভার যায় সিবিআইয়ের হাতে। তদন্তভার হাতে পাওয়ার পর থেকে হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে টানা জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। গত ১৬ আগস্ট থেকে প্রায় প্রতিদিনই তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে দেখা গিয়েছে।