• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

ব্যাডমিন্টন কোর্টে আমি কোহলি হতে চাই : লক্ষ্য সেন

তিনি বলেন, আমি নিজেকে বিরাট কোহলির সঙ্গে তুলনা করি। বিরাট যেভাবে ব্যাটে ঝড় তোলেন, ঠিক সেই ভাবেই ব্যাডমিন্টন কোর্টে ঝড় তুলতে চাই।

ভারতীয় ব্যাডমিন্টনে উদীয়মান খেলোয়াড় হিসেবে সবার নজর কেড়ে নিয়েছেন লক্ষ্য সেন। প্যারিস অলিম্পিক্সে লক্ষ্য স্বপ্ন দেখেছিলেন পদক জয় করে দেশে ফিরবেন। সেই স্বপ্নের দোরগোড়ায় পৌঁছে অল্পের জন্য পদক হাতছাড়া হয়ে যায়। চতুর্থ স্থানে লক্ষ্যকে থমকে যেতে হয়। তবুও ভারতীয় এই ব্যাডমিন্টন তারকাকে নিয়ে চর্চার কোনও অভাব নেই। লক্ষ্য নিজে তাঁর ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানিয়েছেন। মাত্র ২৩ বছর বয়সী লক্ষ্যর সামনে বেশ কয়েকটি বড় লড়াই রয়েছে। সেই লড়াইয়ে কে আদর্শ হবেন, সে কথাও স্পষ্ট জানিয়েছেন।

তিনি বলেন, আমি নিজেকে বিরাট কোহলির সঙ্গে তুলনা করি। বিরাট যেভাবে ব্যাটে ঝড় তোলেন, ঠিক সেই ভাবেই ব্যাডমিন্টন কোর্টে ঝড় তুলতে চাই। তার কারণ হল, প্যারিস অলিম্পিক্সে ইন্দোনেশিয়ার জোনাথান ক্রিস্টির বিরুদ্ধে যে দুরন্ত শট নিয়ে খেলেছেন এবং ব্যাকহিলে যে শট দেখতে পাওয়া গিয়েছিল, তা কোহলির ব্যাটের সঙ্গেই তুলনা করা যায়। যেমন ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের হ্যারিস রউফের বলে অবিশ্বাস্য ছক্কা মেরেছিলেন বিরাট কোহলি। তা ভাবা যায় না। সবার মনে ওই ছক্কার ছবিটা এখনও গেঁথে আছে।

কথা প্রসঙ্গে লক্ষ্য বলেন, বিরাট কোহলি ১৮.৫ ওভারের মতো যে দুরন্ত শট নিয়েছিলেন, তা ভাবা যায় না। তাই আমাকে অনেকে বিরাট কোহলির সঙ্গে তুলনা করেছেন। এটা মনে রাখতে হবে, খেলাধুলোয় যে কোনও ইভেন্টে বিরাট হয়ে ওঠাটা গর্বের বিষয়। কোহলির সঙ্গে তুলনা করাটা আমার কাছে বিরাট সার্টিফিকেট। আপনাকে যেভাবে প্রশংসা করা হচ্ছে, এ বিষয়ে আপনার ধারণা কী? এই প্রশ্নের উত্তরে লক্ষ্য বলেন, বিরাট কোহলি ভারতীয় ক্রিকেটের জন্য অনেককিছু করেছেন। তাঁর ব্যাটে কতবার জয় এসেছে। দেশকে গর্বিত করেছেন। আর আমি এই মুহূর্তে কী করেছি জানি না, তবে ভবিষ্যতে ভারতীয় ব্যাডমিন্টনে বিরাট কোহলি হতে চাই।

অলিম্পিক্স গেমসে পদক হারানোর পর প্রকাশ পাড়ুকোনের সমালোচনার মুখে পড়েছিলেন। আবার সেমিফাইনালে ভিক্তর অ্যাক্সেলসেনের কাছে হেরে যাওয়ার পরে সান্ত্বনা জানিয়েছিলেন প্রকাশ পাড়ুকোনের মেয়ে দীপিকা পাড়ুকোন। দীপিকা তখন ফোন করে লক্ষ্যকে বলেছিলেন, চিন্তা কোরো না, সব ঠিক হয়ে যাবে। তুমি দারুণ খেলেছ। হতাশ হওয়ার কোনও জায়গা নেই। মেয়ের সঙ্গে এই আলাপচারিতার পরেই প্রকাশ পাড়ুকোন উৎসাহ দিয়েছিলেন লক্ষ্য সেনকে।