• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

মহমেডান স্পোর্টিংয়ের সমস্যা সমাধানের পথে

মহমেডানের সচিব ইসতিয়াক আহমেদ বলেছেন, আলোচনায় আমরা ফলশ্রুতি খুঁজে পেয়েছি।

চলতি মরশুমে আইএসএল ফুটবলে প্রথম খেলতে নামবে মহমেডান স্পোর্টিং ক্লাব। আয়োজক সংস্থার পক্ষ থেকে সবুজ সংকেত পাওয়ার পরে হঠাৎ সাদা-কালো শিবিরে সমস্যা তৈরি হয়ে যায়। মহমেডানের দুই ইনভেস্টর বাঙ্কারহিল ও শ্রাচী গ্রুপ বলে দেয়, তাদের পক্ষে কোনওভাবে সহযোগিতা করা যাবে না। রাতারাতি এই সমস্যার সমাধান কীভাবে করা যায়, তা নিয়ে মহমেডান স্পোর্টিংয়ের কর্মকর্তারা বেশ চিন্তায় পড়ে গিয়েছিলেন। এমনকি তারা অংশগ্রহণ করতে পারবে কিনা, তা নিয়েও চিন্তার পাহাড় বড় করে দেখা দিচ্ছিল। কিন্তু বুধবার সেই সমস্যা অনেকটাই দূর হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। সাদা-কালো শিবিরের কর্মকর্তারা আলোচনায় বসেছিলেন শ্রাচী ও বাঙ্কারবিলের কর্মকর্তাদের সঙ্গে। সেখানেও ত্রিপাক্ষিক আলোচনা শেষে চুক্তির কথা মোটামুটি পাকা হয়ে গিয়েছে।

মহমেডানের সচিব ইসতিয়াক আহমেদ বলেছেন, আলোচনায় আমরা ফলশ্রুতি খুঁজে পেয়েছি। এককথায় বলা যায়, সবকিছু চূড়ান্ত হয়ে গিয়েছে। যে সমস্যা তৈরি হয়েছিল, তাও সমাধান হয়ে গিয়েছে। আমরা আলোচনার শেষে দুই সংস্থার চেয়ারম্যানের সঙ্গে একমত হয়েছি। তাই আশা করা যাচ্ছে আইএসএল ফুটবলে অংশ নেওয়াটা আর কোনও অসুবিধার মধ্যে পড়তে হবে না। দল গঠন নিয়ে আমরা এখনই মাঠে নামতে চাইছি। কলকাতা ফুটবল লিগে যে সমস্ত খেলোয়াড়দের নেওয়া হয়েছে, তাঁদের সঙ্গে আরও কিছু বিদেশি খেলোয়াড়দের নেওয়া হবে। বর্তমান রাশিয়ান কোচ যেভাবে নির্দেশ দেবেন, সেইভাবেই দল গঠনের দিকে মহমেডান স্পোর্টিং ক্লাব এগিয়ে যাবে বলে জানা গেছে। অর্থাৎ মাঠে বল গড়ানোর আগে যে জটিলতা তৈরি হয়েছিল, তার আর কোনও চিন্তার বিষয় থাকবে না। বাঙ্কারহিল দীর্ঘদিন মহমেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে যুক্ত রয়েছে। আর এবছরে দলের সঙ্গে শ্রাচী স্পোর্টস যুক্ত হতে চলেছে। এবং সেই ঘটনা বাস্তবায়িত হতে আর কয়েকটা দিন সময় লাগবে।

জানা গেছে, বাঙ্কারহিলের কর্মকর্তা দীপক সিং জানিয়েছিলেন তাঁদের পক্ষে সাদা-কালো শিবিরের সঙ্গে কাজ করা সম্ভব হচ্ছে না। এরপরেই মহমেডান স্পোর্টিংয়ের কর্মকর্তারা তড়িঘড়ি করে বৈঠকে বসেছিলেন এবং উভয় পক্ষের কথাবার্তা শেষে আবার তাঁরা এগিয়ে আসার কথা বলেছিলেন। ওই আলোচনা বৈঠকে উপস্থিত ছিলেন সৌরভ গাঙ্গুলি। এখানে উল্লেখ করা যেতে পারে, সৌরভ ফুটবলের স্বার্থে মহমেডান স্পোর্টিংয়ের পাশে দাঁড়াবেন বলে জানিয়েছিলেন। ইতিমধ্যেই আইএসএলে চলতি বছরের ক্রীড়াসূচি প্রকাশ করা হয়েছে। অভিষেক বছরেই মহমেডান স্পোর্টিং প্রথম ম্যাচ খেলবে আগামী ১৬ সেপ্টেম্বর নর্থ-ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে। আই লিগ বিজয়ী মহমেডান স্পোর্টিং আইএসএলের মধ্যে ছাপ রাখার জন্য মরিয়া, তা কর্মকর্তাদের কথাবার্তার মধ্যেই স্পষ্ট হয়েছে।