• facebook
  • twitter
Tuesday, 22 October, 2024

বৃহত্তর প্রচেষ্টার অংশ ‘প্রজেক্ট আশ্রয়’ 

এই রেস্ট-পয়েন্টগুলির মধ্যে থাকবে আরামদায়ক বসার জায়গা, পরিষ্কার জলের সুবিধা এবং মোবাইল চার্জিং স্টেশন।

drive

দিল্লি এনসিআর, বেঙ্গালুরু এবং মুম্বাইয়ের মতো শহরগুলিতে তাদের ডেলিভারি সহযোগীদের জন্য ‘প্রজেক্ট আশ্রয়’ চালু করল অ্যামাজন ইন্ডিয়া। স্ট্রাটেজিক লোকেশন্স এ বিশ্রামের জন্যই এই ব্যবস্থা। উদ্যাসা ফাউন্ডেশনের সহযোগিতায়  প্রাথমিক পর্যায় প্রকল্পটি পাঁচটি আশ্রয় কেন্দ্র স্থাপন করবে, প্রথম কেন্দ্রটি বুলেভার্ড, মালিবু টাউন, সেক্টর 47 গুরুগ্রাম এ উদ্বোধন করবেন ইন্টারন্যাশনাল লেবর অর্গানিজশন ইন্ডিয়ার কান্ট্রি ডিরেক্টর মিচিকো মিয়ামোতো।
‘প্রজেক্ট আশ্রয়’ চালকের অভিজ্ঞতা এবং সুস্থতার উন্নতির জন্য আমাদের বৃহত্তর প্রচেষ্টার একটি উল্লেখযোগ্য অংশ। অত্যাবশ্যকীয় সুযোগ-সুবিধা সহ ডেডিকেটেড বিশ্রাম পয়েন্ট প্রদান করে, আমরা নিশ্চিত করতে চাই যে সমস্ত ডেলিভারি সহযোগীরা, অ্যামাজন বা অন্যান্য কোম্পানির সাথেই হোক না কেন, তারা কাজ করার সময় সর্বোত্তম সম্ভাব্য এবং সবচেয়ে আরামদায়ক পরিবেশ পান। জানালেন অভিনব সিং, ভাইস প্রেসিডেন্ট – অপারেশন, অ্যামাজন ইন্ডিয়া।
ইন্টারন্যাশনাল লেবর অর্গানিজশন, ভারতের কান্ট্রি ডিরেক্টর, মিচিকো মিয়ামোতো বলেন, অ্যামাজন এর আশ্রয় কেন্দ্রগুলিতে ডেলিভারি সহযোগীদের বিশ্রাম এবং তাদের ইলেকট্রিক গ্যাজেট রিচার্জ করার জন্য নিরাপদ  আমরা আশাবাদী যে এই ধরনের ভাল অনুশীলনগুলি ভারতে এবং বিশ্বব্যাপী কর্মীদের সামাজিক সুরক্ষা প্রসারিত করার পথে বিশেষ লাভজনক হবে।
এই রেস্ট-পয়েন্টগুলির মধ্যে থাকবে আরামদায়ক বসার জায়গা, পরিষ্কার জলের সুবিধা এবং মোবাইল চার্জিং স্টেশন। প্রতিটি কেন্দ্রে সকাল ৯ থেকে রাত ৯ পর্যন্ত  ১৫ জন মানুষ বিশ্রাম নিতে পারবেন।  এছাড়া অ্যামাজন ট্রাক চালকদের জন্য একটি বিস্তৃত স্বাস্থ্য ও সুস্থতা প্রোগ্রাম ‘সুশ্রুতা’এবং ‘প্রতিধি’ স্কলারশিপের মতো উদ্যোগ চালু করেছে।