• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

থিকথিকে ভিড়, আর জি করে তরুণী চিকিৎসক মৃত্যুর ১৮ দিন পর ভাইরাল সেমিনার রুমের ভিডিয়ো

মৃত্যুর ১৮ দিন পর এই ভিডিয়ো প্রকাশ হতেই তোলপাড় রাজ্য রাজনীতি

থিকথিক করছে ভিড়। পুলিশের সামনেই সেমিনার রুমের ভিতরে ঘুরে বেড়াচ্ছে লোকজন। তাঁদের মধ্যে রয়েছেন হাসপাতালের একাধিক কর্তা। ৯ আগস্ট আর জি করের সেমিনার রুম থেকে তরুণী চিকিৎসকের মৃতদেহ উদ্ধার করা হয়েছিল। সেদিনেরই ওই সেমিনার রুমের একটি ভিডিয়ো (যার সত্যতা যাচাই করেনি দৈনিক স্টেটসম্যান) প্রকাশ্যে এল।

ইতিমধ্যেই সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে। মৃত্যুর ১৮ দিন পর এই ভিডিয়ো প্রকাশ হতেই তোলপাড় রাজ্য রাজনীতি। প্রশ্ন উঠতে শুরু করেছে পুলিশের ভূমিকা নিয়ে। বিরোধীদের দাবি, দেহ উদ্ধারের পরে সেই গুরুত্বপূর্ণ মুহূর্তে ঘটনাস্থল ঘিরে দেওয়া উচিত পুলিশের । কিন্তু তা না করে পুলিশের উপস্থিতিতে হাসপাতালের একাধিক কর্তা এবং অন্যান্য লোকজন সেমিনার রুমে ঢুকে ভিড় করেছিলেন ।

এই ভিডিয়োতে ফরেন্সিক মেডিসিন বিভাগের ডেমোনস্ট্রেটর দেবাশিস সোম, তৎকালীন অধ্যক্ষ সন্দীপ ঘোষের পিএ প্রসূন চট্টোপাধ্যায়কে দেখা যাচ্ছে। পাশাপাশি রয়েছেন আর জি কর মেডিক্যাল আউটপোস্টের ওসি সঞ্জীব মুখোপাধ্যায়।

উল্লেখ্য, গত ৯ আগস্ট আর জি কর হাসপাতালের সেমিনার রুম থেকে এক তরুণী চিকিৎসকের দেহ উদ্ধার করা হয়েছিল। ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী, তাঁকে খুন করা হয়েছে। প্রমাণ মিলেছে ধর্ষণেরও । এই ঘটনায় ইতিমধ্যে সঞ্জয় রায় নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে এই মামলা নিয়ে কলকাতা হাইকোর্ট এমনকি সুপ্রিম কোর্টের প্রশ্নের মুখে পড়েছিল পুলিশ প্রশাসন। পরে হাইকোর্টের নির্দেশে এই মামলার তদন্তভার গ্রহণ করে সিবিআই। আর জি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ রায়কে এই মামলায় টানা জিজ্ঞাসাবাদ চালানো হচ্ছে । এই পরিস্থিতিতে ৯ আগস্টের সেমিনার রুমের ভিডিয়ো ভাইরাল হওয়ায় অস্বস্তিতে পুলিশ প্রশাসন থেকে শুরু করে আর জি কর হাসপাতালের কর্তারা।