• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

আরজিকর ইস্যুকে সামনে রেখে লাগাতার কর্মসূচি ঘোষণা বিজেপির, কটাক্ষ কুণালের

মঙ্গলবার নবান্ন অভিযান ঘিরে চলছে তুমুল আলোচনা

এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে লাগাতার কর্মসূচির ঘোষণা করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।রবিবার শ্যামবাজারের ধরনা মঞ্চ থেকে একাধিক কর্মসূচি ঘোষণা করেন তিনি। সোমবার বাড়িতে মোমবাতি জ্বালিয়ে প্রতিবাদের ডাক সুকান্ত মজুমদারের। তিনি আরও বলেন, “এই ঘটনার প্রতিবাদে প্রত্যেক আন্দোলনে আমাদের সমর্থন আছে। আন্দোলনকারীদের উপর অত্যাচার হলে অ্যাম্বুল্যান্স নিয়ে পাশে থাকব। আগামী ২৮ আগস্ট থেকে ধর্মতলায় ধরনা। পুলিশ অনুমতি না দিলে, আদালতে যাব। আদালতের পথ খোলা।” এদিন রাজ্য মহিলা কমিশনের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দেন সুকান্ত। বলেন, “রাজ্য মহিলা কমিশন গোটা বছর ঘুমোয়। যদি কেন্দ্রীয় প্রতিনিধি দল আসে তখন জাগে। মহিলা মোর্চার নেতৃত্বে ঘুমন্ত মহিলা কমিশনের দপ্তরের দরজায় তালা লাগিয়ে দেওয়া হবে।”

মূলত গেরুয়া শিবিরের নারী ব্রিগেড আন্দোলনে নেতৃত্ব দেবে। দলের মহিলা সদস্যদের কাছে সুকান্তর আর্জি, কমপক্ষে ১ জন করে পরিচিত মহিলাকে সঙ্গে নিয়ে আন্দোলনে যোগদান করতে হবে। আগামী ২৯ আগস্ট জেলায় জেলায় জেলাশাসক দপ্তর ঘেরাও কর্মসূচি রয়েছে বিজেপির। ওইদিন দুপুর ১২টা থেকে থেকে শুরু হবে ঘেরাও। এরপর আগামী ২ সেপ্টেম্বর রাজ্যের প্রত্যেকটি ব্লকে বিজেপি কর্মীদের একদিনের অবস্থান বিক্ষোভ কর্মসূচি। আগামী ৪ সেপ্টেম্বর বেলা ১১টা-১২টা প্রতিটি মণ্ডলে রাস্তা অবরোধ করবে গেরুয়া বাহিনী।

সুকান্তর হুঁশিয়ারি, “ওইদিন একটি যানবাহনও চলতে দেওয়া হবে না। এক ঘণ্টার জন্য বাংলা স্তব্ধ থাকবে। আবশ্যিক পরিষেবায় শুধুমাত্র সহযোগিতা করবেন বিজেপি কর্মীরা।” বিজেপির এই কর্মসূচি ঘোষণার তীব্র সমালোচনায় সরব তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, “এ রাজ্যে কীসের ধরনা, কীসের কর্মসূচি? যা মিছিল শুরু হবে সেগুলো সিজিও কমপ্লেক্সের সিবিআই অফিসে শেষ হওয়া উচিত। বিজেপি শাসিত রাজ্যগুলিতে গত কয়েকদিনে যা হয়েছে, তারপরেও সুকান্ত মজুমদার এই রাজ্যে অরাজকতা তৈরির চেষ্টা করছেন? কী চান ব্যাক ডোর দিয়ে কিভাবে কেন্দ্রকে বাংলায় নাক গলাতে দেওয়া যায়? সিবিআইকে দিয়ে ফয়সালা করা এখন আপনাদের দায়িত্ব। এভাবে নজর ঘোরানোর চেষ্টা করছেন? যদি দাবি হয় জাস্টিস ফর আর জি কর, তবে তোমার আমার একই স্বর। আর যদি দাবি হয় রিজাইন মমতা, তাহলে ময়দানে সুকান্তবাবু বুঝে নেবে জনতা।” রাজনৈতিক মহলে আগামীকাল অর্থাৎ মঙ্গলবার নবান্ন অভিযান ঘিরে চলছে তুমুল আলোচনা।