• facebook
  • twitter
Friday, 20 September, 2024

আর জি কর কাণ্ডে সন্দীপ, সঞ্জয় সহ মোট ৭ জনের পলিগ্রাফ টেস্টের অনুমতি দিল আদালত

এছাড়াও সঞ্জয়ের এক বন্ধু ও হাসপাতালের চার জন চিকিৎসক পড়ুয়ারও পলিগ্রাফ পরীক্ষার অনুমতি পেয়েছে সিবিআই

আর জি কর কাণ্ডে মোট সাত জনের পলিগ্রাফ টেস্টের অনুমতি দিল শিয়ালদহের অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট (এসিজেএম) আদালত। অভিযুক্ত সঞ্জয় রায় সহ এই তালিকায় রয়েছেন আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। এছাড়াও সঞ্জয়ের এক বন্ধু ও হাসপাতালের চার জন চিকিৎসক পড়ুয়ারও পলিগ্রাফ পরীক্ষার অনুমতি পেয়েছে সিবিআই। শুক্রবার এই অনুমতি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, শুক্রবারও সিজিও কমপ্লেক্সে হাজিরা দিয়েছেন সন্দীপ ঘোষ। এই নিয়ে মোট অষ্টম বার তিনি সিবিআই আধিকারিকদের মুখোমুখি হলেন । পাশাপাশি, এদিন অভিযুক্ত সঞ্জয়কে শিয়ালদহ আদালতে পেশ করা হলে সে জামিনের আবেদন করেছিল । কিন্তু সেই আবেদন মঞ্জুর না করে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

তদন্তের স্বার্থে সিবিআইয়ের তরফে সন্দীপ ও সঞ্জয় সহ মোট ৭ সাত জনের পলিগ্রাফ পরীক্ষা করানোর আবেদন জানানো হয়। শুক্রবার এই আবেদনেই সায় দিল আদালত। প্রসঙ্গত, পলিগ্রাফ পরীক্ষার জন্য সংশ্লিষ্ট ব্যক্তির সম্মতি প্রয়োজন। এই পরীক্ষায় যে তথ্য মেলে তা প্রমাণ হিসেবে গ্রাহ্য করা যায় না। শুধুমাত্র তদন্তের সুবিধার জন্য এই তথ্য ব্যবহার করা হয়।

জানা গিয়েছে, সিবিআইয়ের তদন্তে একাধিক বিভ্রান্তিকর তথ্য উঠে এসেছে। অভিযুক্ত সঞ্চয়ের বক্তব্যেও অসঙ্গতি রয়েছে। তাই তদন্তের স্বার্থে মোট ৭ জনের পলিগ্রাফ টেস্টের আবেদন জানানো হয়েছিল।