• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

রেফারির পক্ষপাতিত্ব নিয়ে ইস্টবেঙ্গলের অভিযোগ

রেফারি না দেখেই কর্নার দেওয়ার সিদ্ধান্ত নেন

ইন্ডিয়ান অয়েল ডুরান্ড কাপ ফুটবল প্রতিযোগিতায় শেষ আটের খেলায় রবিবার শিলংয়ের মাঠে ইস্টবেঙ্গল মুখোমুখি হয়েছিল শিলং লাজংয়ের বিরুদ্ধে। দর্শকভরা স্টেডিয়ামে শিলং লাজংয়ের খেলোয়াড়রা দুরন্ত ফুটবল খেলে ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারিয়ে সেমি ফাইনালে পৌঁছে গিয়েছে। কিন্তু ওই খেলায় রেফারির বদান্যতায় শিলং লাজং জিতেছে এমনই কথা বলা হয়েছে ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে। বলা হয়েছে, ইতিমধ্যেই ইস্টবেঙ্গল ডুরান্ড কমিটির কাছে অভিযোগ জানিয়েছে।

অভিযোগে বলা হয়েছে, রেফারির বেশ কয়েকটি সিদ্ধান্ত শিলং লাজংয়ের পক্ষে চলে গিয়েছে। তাই কোনওভাবেই ভালো খেলেও প্রতিপক্ষ দলের বিরুদ্ধে জয় তুলে আনা সম্ভব হয়নি। বিশেষ করে পেনাল্টি বক্সের মাথায় সাউলের গোলমুখি শট লাজংয়ের রক্ষণভাগের এক খেলোয়াড় (২৫ নং জার্সি) হাত দিয়ে তা প্রতিরোধ করেন। রেফারি সামনেই ছিলেন। কিন্তু রেফারি কোনওভাবেই হ্যান্ডবল বা পেনাল্টি না দিয়ে কর্নারের নির্দেশ দেন। এটা সাধারণ দর্শকরাও দেখতে পেয়েছেন।

কিন্তু রেফারি তা না দেখেই কর্নার দেওয়ার সিদ্ধান্ত নেন। তবে, ইস্টবেঙ্গল পেনাল্টি যদি পেত, তা থেকে গোল হওয়ার সম্ভাবনা ছিল। আবার নন্দকুমারের সেন্টার পেনাল্টি বক্সের মধ্যে দিমি হেড করতে উঠলে পিছন থেকে শিলং লাজংয়ের এক ডিফেন্ডার (৩ নং জার্সি) পিছন থেকে ধাক্কা দিয়ে ফেলে দেন। এক্ষেত্রেও রেফারি কোনওরকম ফাউলের বাঁশি বাজাননি। তাতেই বোঝা যাচ্ছে, শিলং লাজংয়ের প্রতি পক্ষপাতিত্ব দেখিয়ে রেফারি খেলা পরিচালনা করেছেন।