• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

শিলিগুড়িতে মমতার ছবি পোড়ানোর চেষ্টা এবিভিপির, ছিনিয়ে দৌড় পুলিশকর্মীর

বুধবার ফের রাজ্যের এক পুলিশকর্মীর দৌড়ের ভিডিয়ো প্রকাশ্যে এল

মঙ্গলবারই সিজিও কমপ্লেক্সে এক এএসআইয়ের দৌড় দেখেছিল রাজ্যবাসী। বুধবার ফের রাজ্যের এক পুলিশকর্মীর দৌড়ের ভিডিয়ো প্রকাশ্যে এল। আর জি কর কাণ্ডের প্রতিবাদে বুধবার শিলিগুড়িতে প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছিল এবিভিপি কর্মী সমর্থকরা। এই প্রতিবাদ মিছিল ঘিরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। মিছিল চলাকালীন এবিভিপির সমর্থকরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি ছবি পোড়ানোর চেষ্টা করেন। ঠিক সেই সময় ভিড় থেকে বেরিয়ে এক পুলিশকর্মী ছবিটা ছিনিয়ে নিয়ে দৌড় দেন।

উল্লেখ্য, এদিন শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম থেকে মহকুমাশাসকের দফতর পর্যন্ত মিছিলের ডাক দিয়েছিল এবিভিপি। দুপুরে শুরু হয় মিছিল । সফদর হাসমি চক, হিলকার্ড রোড হয়ে মহানন্দা সেতু পেরিয়ে এগিয়ে যান কর্মী সমর্থকরা । এর পর রাস্তায় অবস্থান-বিক্ষোভ দেখাতে শুরু করে এবিভিপি। পুলিশের অনুমতিতে মহকুমাশাসকের সঙ্গে দেখা করে স্মারকলিপি জমা দেয় পাঁচ সদস্যের প্রতিনিধি দল। তারপরেই দফায় দফায় উত্তেজনা ছড়ায়। এবিভিপির কর্মী সমর্থকরা ব্যারিকেড ভেঙে এগোনোর চেষ্টা করে। এর ফলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়ে যায়।

মমতার ছবি ছিনিয়ে নেওয়ার পর প্রবল ক্ষোভ প্রকাশ করেন এবিভিপির কর্মী সমর্থকরা। ছবিটা ফেরত দেওয়ার দাবি জানানো হলেও তা পাওয়া যায়নি। তারপর মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্য একটি ছবি পোড়ানো হয়। পাশাপাশি মমতার কুশপুতুলও পোড়ানো হয়েছে।

এবিভিপির সাধারণ সম্পাদক শিবাঙ্গী খারবেল বলেন, ‘আমরা শান্তিপূর্ণ আন্দোলন করতে পারব না? যখন আর জি করে প্রমাণ লোপাট হচ্ছিল, তখন পুলিশ কোথায় ছিল? মমতা বন্দ্যোপাধ্যায় কাদের কাছ থেকে বিচার আর নিরাপত্তা চাইছেন? এ বার মানুষ রাস্তায় নামছে। আমরা শান্তিপূর্ণভাবে মিছিল করে আসছিলাম। পুলিশ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি ফিরিয়ে দিক আমাদের। আমরা সেটা জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করে চলে যাব।’

উল্লেখ্য, আর জি কর কাণ্ডে অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারের ‘ঘনিষ্ঠ’ হিসেবে পরিচিত এএসআই অনুপ দত্ত মঙ্গলবার সাংবাদিকদের দেখে দৌড় লাগান। সেই দৌড়ের ভিডিয়ো কয়েক মিনিটের মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এবার বুধবার আর এক পুলিশ কর্মীর দৌড়ানোর ভিডিয়ো প্রকাশ্যে এল।