• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

বেতন-বোনাস মিলিয়ে ৫১৩ কোটি টাকা দেয়নি পিএসজি,  উয়েফার দ্বারস্থ এমবাপে

চুক্তি অনুযায়ী বেতন না পাওয়ায় প্রাক্তন ক্লাব প্যারিস সঁ জরমেঁর বিরুদ্ধে উয়েফার কাছে অভিযোগ করলেন ফ্রান্সের অধিনায়ক কিলিয়ান এমবাপে।  ক্লাবের বিরুদ্ধে বেতন এবং বোনাস মিলিয়ে ৫ কোটি ৫০ লাখ ইউরো (৫১৩ কোটি টাকার বেশি) না দেওয়ার  অভিযোগ করেছেন এমবাপে। বেশ কিছু দিন হল রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন এমবাপে। স্পেনের ক্লাবের হয়ে খেলতে শুরু করে দিলেও নিজের দেশের ক্লাব

চুক্তি অনুযায়ী বেতন না পাওয়ায় প্রাক্তন ক্লাব প্যারিস সঁ জরমেঁর বিরুদ্ধে উয়েফার কাছে অভিযোগ করলেন ফ্রান্সের অধিনায়ক কিলিয়ান এমবাপে।  ক্লাবের বিরুদ্ধে বেতন এবং বোনাস মিলিয়ে ৫ কোটি ৫০ লাখ ইউরো (৫১৩ কোটি টাকার বেশি) না দেওয়ার  অভিযোগ করেছেন এমবাপে।

বেশ কিছু দিন হল রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন এমবাপে। স্পেনের ক্লাবের হয়ে খেলতে শুরু করে দিলেও নিজের দেশের ক্লাব পিএসজির সঙ্গে সংঘাত মেটেনি এমবাপের। তাঁর মূল অভিযোগ কাতার স্পোর্টস ইনভেস্টমেন্টের বিরুদ্ধে। কারণ এই সংস্থার হাতেই রয়েছে পিএসজির মালিকানা।

টানা ছ’মরসুম পিএসজির হয়ে খেলেছেন এমবাপে। শেষ দিকে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে তাঁর দূরত্ব তৈরি হয়েছিল। ক্লাব সভাপতি নাসের আল-খেলাইফির সঙ্গে প্রকাশ্যে বাদানুবাদেও জড়িয়ে পড়েছিলেন ২৫ বছরের ফুটবলার।

উয়েফাকে এমবাপে জানিয়েছেন, চুক্তির শেষ তিন মাস অর্থাৎ এপ্রিল, মে এবং জুনের বেতন পাননি তিনি। তাঁকে দেওয়া হয়নি এথিক্যাল বোনাসও। ফ্রান্সের সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, জুনের মাঝামাঝি এমবাপের এজেন্ট পিএসজিকে বকেয়া অর্থ মিটিয়ে দেওয়ার অনুরোধ করে নোটিশ পাঠিয়েছিলেন। কিন্তু পিএসজি কর্তৃপক্ষ কিছু জানাননি। এর পর এমবাপের পক্ষ থেকে ফ্রান্সের পেশাদার ফুটবল লিগ কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানান। অভিযোগ খতিয়ে দেখে সেই কমিটি পিএসজি কর্তৃপক্ষকে জানায়, ক্লাবের উচিত চুক্তি অনুযায়ী প্রতি মাসের শেষ দিনের মধ্যে সেই মাসের বেতন ফুটবলারদের দিয়ে দেওয়া। বিষয়টি ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন এবং উয়েফাকেও জানানো হয়েছিল। এ বার এমবাপে নিজেই পিএসজি কর্তৃপক্ষের বিরুদ্ধে উয়েফার দ্বারস্থ হলেন।