• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

আরজিকর কাণ্ডে লালবাজারের সমন পেয়ে হাজির দুই চিকিৎসক, সঙ্গী আইনজীবীরাও

মিছিলে ছিলেন চিকিৎসকদের আইনজীবীসহ অন্যান্য চিকিৎসকরাও

আরজিকর কাণ্ডে সমাজ মাধ্যম জুড়ে ঘুরপাক খাচ্ছে একাধিক মিথ্যে তথ্য এবং গুজব। যা নিয়ে ইতিমধ্যেই একাধিক ব্যক্তিকে আইনি নোটিশ পাঠিয়ে তলব করেছে লালবাজার। তলব করা হয়েছিল চিকিৎসক কুণাল সরকার এবং সুবর্ণ গোস্বামীকেও। সেই মতো সোমবার দুপুরে কলকাতা মেডিক্যাল কলেজ থেকে মিছিল করে দুই চিকিৎসক প্রবেশ করেন লালবাজারে। মিছিলে ছিলেন চিকিৎসকদের আইনজীবীসহ অন্যান্য চিকিৎসকরাও।

যদিও চিকিৎসকদের মিছিল আটকে দেওয়া হয় ফিয়ার্স লেনে। তবে পুলিশি তলব পাওয়া দুই চিকিৎসককে প্রবেশের অনুমতি দেওয়া হয় লালবাজারে। যদিও সমগ্র লালবাজার চত্বর জুড়ে ছিল কড়া নিরাপত্তা। যেকোনও অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য প্রস্তুত ছিল পুলিশ ফোর্স। যদিও শেষ পর্যন্ত নির্বিঘ্নেই শেষ হয় চিকিৎসকদের মিছিল।

এদিন দুপুর তিনটে কুড়ি মিনিট নাগাদ চিকিৎসক কুণাল সরকার এবং সুবর্ণ গোস্বামী তাঁদের আইনজীবীদের সঙ্গে নিয়ে প্রবেশ করেন লালবাজারে। দীর্ঘ একঘন্টা দশ মিনিটের জিজ্ঞাসাবাদের পর তাঁরা বেরিয়ে আসেন লালবাজার থেকে। লালবাজার থেকে বেরিয়ে ডাঃ কুণাল সরকার কার্যত কঠোর ভাষায় বলেন, “আমি বা সুবর্ণ, আমরা কেউই খুনের আসামি নই। মিথ্যে অভিযোগে আমাদের ডেকে পাঠানোর কারণ কী? ভবিষ্যতে সমন পাঠানোর আগে আরও সতর্কভাবে চিন্তা করা উচিত। আমরা সারাদিন কাজ করি। সবসময় তদন্তে সহযোগিতা করা সম্ভব নয়।” পাশাপাশি, চিকিৎসকদের একাংশের অভিযোগ, সাধারণ মানুষের কণ্ঠরোধ করতেই এই সমন।