• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

এবার রাখিতেও ‘নির্যাতিতার বিচার চাই’ স্লোগান কল্যাণীতে

'জাস্টিস, আমি অভয়ার ভাই। আমি ন্যায়বিচার চাই।'

প্রতিবছর ভাইদের হাতে নতুনত্ব রাখি পড়িয়ে দেন বোন-দিদিরা। এবার চিত্রটা অন্যরকম। নির্যাতিতা বোনের বিচারের দাবিতে ভাইদের হাতে ‘জাস্টিসের’ রাখি পরিয়ে দিলেন বোনেরা। আর সেই রাখিতেও এবার ‘নির্যাতিতার বিচার চাই’ স্লোগান। সোমবার সেই ছবি দেখা গেল নদিয়ার কল্যাণীতে।

আন্দোলনকারীদের হাতে দেখা গেল ‘রাখি পরাও, রাখি পরো, অভয়ার বিচার চাই’ লেখা রাখি। প্রসঙ্গত সোমবার ছিল রাখি বন্ধন উৎসব। একে অপরকে রাখি পরিয়ে দিলেন আন্দোলনকারীরা। কিন্তু একটি রাখি নজর কেড়ে নিল অনেকের।

আন্দোলনকারীরা জানান, রাখি বন্ধন উৎসব। কিন্তু উৎসবের জোয়ারে ভেসে যেতে পারছেন না। তাই রাখিতে অভয়ার বিচার চেয়ে রাখি বন্ধন উৎসব পালন করলেন তাঁরা। যতদিন না দোষীদের বিচার হচ্ছে, ততদিন এই আন্দোলন চলবে বলে জানান আন্দোলনকারীরা।

নদিয়ার কল্যাণী জেএনএম হাসপাতাল ও মেডিক্যাল কলেজের পড়ুয়ারা আন্দোলনে বসেছেন, নির্যাতিতার ধর্ষণ ও খুনের ঘটনায় জড়িত দোষীদের শাস্তি ও হাসপাতালে নিরাপত্তার দাবিতে। টেন্ট খাঁটিয়ে, হাতে প্ল্যাকার্ড হাতে বসে আন্দোলন করছেন চিকিৎসক পড়ুয়ারা।

একই ছবি দেখা গিয়েছে কল্যাণী এইমসেও। সেখানেও হাতে প্ল্যাকার্ড নিয়ে আন্দোলনে বসেছেন চিকিৎসক পড়ুয়ারা। তাঁদের রাখিতে উঠে এল নির্যাতিতার প্রসঙ্গ। রাখিতে লেখা ‘জাস্টিস, আমি অভয়ার ভাই। আমি ন্যায়বিচার চাই।’ সেই রাখি একে অপরকে পরিয়ে দিলেন আন্দোলনকারীদের।