• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

আরজি কর কাণ্ডের জবাব: সিদ্দারামাইয়ার পদত্যাগ নিয়ে রাহুলকে কড়া বার্তা তৃণমূলের 

জমি কেলেঙ্কারিতে যুক্ত থাকার অভিযোগে এবার কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার পদত্যাগ দাবি করল তৃণমূল কংগ্রেস। তবে এই দাবিকে আরজি কর কাণ্ডে  কংগ্রেসের পাশে না থাকার প্রতিক্রিয়া বলেই মনে করেছে রাজনৈতিক মহল। কেননা আরজি কর কাণ্ডে প্রিয়াঙ্কা প্রথম দিকে মমতার পাশে দাঁড়ালেও পরে ঘটনার নিন্দায় নেমে আসেন, আর কংগ্রেস নেতারা তো প্রথম থেকেই এই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে

জমি কেলেঙ্কারিতে যুক্ত থাকার অভিযোগে এবার কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার পদত্যাগ দাবি করল তৃণমূল কংগ্রেস। তবে এই দাবিকে আরজি কর কাণ্ডে  কংগ্রেসের পাশে না থাকার প্রতিক্রিয়া বলেই মনে করেছে রাজনৈতিক মহল। কেননা আরজি কর কাণ্ডে প্রিয়াঙ্কা প্রথম দিকে মমতার পাশে দাঁড়ালেও পরে ঘটনার নিন্দায় নেমে আসেন, আর কংগ্রেস নেতারা তো প্রথম থেকেই এই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে খড়গহস্ত। অন্যদিকে তৃণমূল নিজেও  প্রমান করেছে এটা আরজি  কর কাণ্ডে কংগ্রেসের বিরোধিতার জবাব। কারণ সিদ্দারামাইয়ার পদত্যাগ দাবি করে তৃণমূল বিরোধী দলনেতা রাহুল গান্ধিকেও দুষতে ছাড়েনি। সোমবার দলের মুখপাত্র কুণাল ঘোষ এক্স হ্যান্ডেলে বিরোধী দলনেতা রাহুল গান্ধিকে উদ্দেশ্য করে প্রশ্নে ছুড়ে দিয়েছেন, লিখেছেন, ‘আপনি প্রকৃত তথ্য ছাড়াই আরজি কর নিয়ে মন্তব্য করেছেন। মমতা বন্দ্যোপাধ্যায় আরজি করের ঘটনায় কী কী পদক্ষেপ করেছেন সে বিষয়েও আপনি অবহিত নন। কিছু না জেনেই আপনি সমাজমাধ্যমে প্রতিক্রিয়া দিয়েছেন। এখন আপনি কি অনুগ্রহ করে কর্নাটকের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবেন?

রাহুল গত সপ্তাহে আরজি কর হাসপাতালে পড়ুয়া চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনার তীব্র নিন্দা করার পাশাপাশি প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছিলেন। মুখ খোলেন প্রিয়ঙ্কা গান্ধিও। অন্যদিকে, ইন্ডিয়া জোটের দুই শরিক আম আদমি পার্টি ও সমাজবাদী পার্টি তৃণমূলের পাশে দাঁড়িয়েছে। দুই দলেরই বক্তব্য, হাসপাতালের নৃশংস ঘটনার তদন্তে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করেছে।

রাহুলের সমালোচনা নিয়ে এর আগে নাম না করে জবাব দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। তাঁর বক্তব্য ছিল, কংগ্রেস শাসিত রাজ্যগুলি এমন ঘটনায় কী পদক্ষেপ করে? ইঙ্গিত করেছিলেন, কঠোর ব্যবস্থা নেওয়া হয় না। এবার কর্নাটকের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ওঠা জমি কেলেঙ্কারির অভিযোগকে হাতিয়ার করে কংগ্রেসকে নিশানা করতে চাইছে তৃণমূল। বিজেপি ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার পদত্যাগ দাবি করেছে।