• facebook
  • twitter
Friday, 20 September, 2024

মুম্বইয়ে অটল সেতু থেকে ঝাঁপ দিতে যাওয়া মহিলাকে প্রাণে বাঁচালেন এক ক্যাব চালক

দেবদূতের মতো পাশেই উপস্থিত হন এক ক্যাব চালক

মুম্বইয়ে অটল সেতু থেকে ঝাঁপ দিচ্ছিলেন এক মহিলা। সেতুর ওপর দিয়ে গাড়ি ড্রাইভিং করে যাওয়ার সময় বিষয়টি হঠাৎ নজরে আসে এক ক্যাব চালকের। তিনি সেতুর ওপর দ্রুত গাড়ি দাঁড় করিয়ে ছুটে যান ঘটনাস্থলে। তাঁকে ধরে ফেলেই আত্মহত্যার হাত থেকে মহিলাকে প্রাণে বাঁচান ওই ক্যাব চালক। শুক্রবার বিকেলে ঘটনাটি ঘটে। ঘটনা নজরে আসে সেতুর কাছে কর্তব্যরত পুলিশ আধিকারিকরা। তারা দ্রুত ঘটনাস্থলে ছুটে গিয়ে মহিলাকে আটক করতে সহযোগিতা করেন। এই ঘটনার ভিডিও প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ভিডিওটি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। যা সিনেমার থ্রিলারকে হার মানায়।

প্রসঙ্গত এক মাস আগে অটল সেতুতে ঠিক একই ঘটনা ঘটে। ৩৮ বছর বয়সি এক যুবক অটল সেতুতে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন। তিনি পেশায় ছিলেন একজন ইঞ্জিনিয়ার। তখনও গোটা ঘটনাটি সিসি ক্যামেরায় ধরা পড়ে।

মুম্বই পুলিশ সূত্রে জানা গিয়েছে, মুকেশ প্যাটেল নামে ওই মহিলা মুম্বইয়ের মুলুটের বাসিন্দা। প্রায় ৫৬ বছর বয়সী ওই মহিলার ঘটনার প্রাক মুহূর্তের ভাইরাল ভিডিওতে দেখা যায়, প্রথমে তিনি সেতুর ধারের নিরাপত্তা বেষ্টনীতে বসেছিলেন। এরপর আচমকা সেখান থেকে উঠে দাঁড়ান এবং সমুদ্রে ঝাঁপ মারতে যান। তখন দেবদূতের মতো পাশেই উপস্থিত হন এক ক্যাব চালক। মহিলা সমুদ্রে ঝাঁপ দেওয়ার ঠিক পূর্ব মুহূর্তে তাঁকে ধরে ফেলেন। ফলে অল্পের জন্য প্রাণে বেঁচে যান ওই মহিলা। কাছেই উপস্থিত ছিলেন বেশ কয়েকজন পুলিশ আধিকারিক। তাঁরা বিষয়টি দেখতে পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে এসে মহিলাকে উদ্ধার করেন।

মুম্বই পুলিশ কমিশনার বিবেক ফাঁসালকার তাঁর এক্স হ্যান্ডেলে বিষয়টি তুলে ধরে মানুষকে বার্তা দেন। লেখেন, “কর্তব্যরত পুলিস আধিকারিকরা ওই মহিলাকে দ্রুত উদ্ধার করে তাঁর প্রাণ বাঁচিয়েছেন। আমি নাগরিকদের অনুরোধ করব, তাঁরা যেন জীবনের সঠিক মূল্য দেন। কঠিন পরিস্থিতিতেও প্রত্যেকে যেন মাথা ঠান্ডা রাখেন।”