• facebook
  • twitter
Saturday, 21 September, 2024

৭৮-তম স্বাধীনতা দিবসে লালকেল্লায় তেরঙ্গা উত্তোলন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

৭৮তম স্বাধীনতা দিবস উপলক্ষে বৃহস্পতিবার জাতীয় পতাকা উত্তোলন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সকাল থেকেই দিল্লির আকাশ মেঘাচ্ছন্ন ছিল। সামান্য বৃষ্টিও হয়। তারই মধ্যে পতাকা উত্তোলন করেন প্রধানমন্ত্রী। তেরঙ্গা উত্তোলনের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘রাষ্ট্রীয় স্যালুট’ জানানো হয়। একজন জেসিও এবং ২৫ জন অন্যান্য পদমর্যাদার সমন্বয়ে গঠিত পঞ্জাব রেজিমেন্ট মিলিটারি ব্যান্ড জাতীয় পতাকা উত্তোলনের সময়

৭৮তম স্বাধীনতা দিবস উপলক্ষে বৃহস্পতিবার জাতীয় পতাকা উত্তোলন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সকাল থেকেই দিল্লির আকাশ মেঘাচ্ছন্ন ছিল। সামান্য বৃষ্টিও হয়। তারই মধ্যে পতাকা উত্তোলন করেন প্রধানমন্ত্রী।

তেরঙ্গা উত্তোলনের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘রাষ্ট্রীয় স্যালুট’ জানানো হয়। একজন জেসিও এবং ২৫ জন অন্যান্য পদমর্যাদার সমন্বয়ে গঠিত পঞ্জাব রেজিমেন্ট মিলিটারি ব্যান্ড জাতীয় পতাকা উত্তোলনের সময় জাতীয় সংগীত পরিবেশন করে। তাঁরাই ‘রাষ্ট্রীয় স্যালুট’ও দেন। সুবেদার মেজর রাজিন্দর সিং ব্যান্ডটি পরিচালনা করেন।

এর আগে সোশাল মিডিয়া হ্যান্ডেলে দেশবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। নরেন্দ্র মোদী লিখেছেন, ‘আমার দেশবাসীকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা। জয় হিন্দ!’

এদিন প্রধানমন্ত্রী লালকেল্লায় পৌঁছালে তাঁকে স্বাগত জানান কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, প্রতিরক্ষা রাষ্ট্রমন্ত্রী সঞ্জয় শেঠ এবং প্রতিরক্ষা সচিব গিরিধর আরামানে। প্রতিরক্ষা সচিব দিল্লি এরিয়ার জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) লেফটেন্যান্ট জেনারেল ভবনিশ কুমারকে প্রধানমন্ত্রীর সঙ্গে পরিচয় করিয়ে দেন।

প্রধানমন্ত্রী মোদী বলেন, ২০৪৭ সালের মধ্যে উন্নত ভারতের লক্ষ্য পূরণ করব। সাধারণ মানুষের জীবনে সরকারের হস্তক্ষেপ কমে আসবে। যখন নীতি সঠিক হয়, উদ্দেশ্য সঠিক হয় এবং জাতির কল্যাণই যদি নিষ্ঠার মন্ত্র হয়, তখন নিষ্ঠার সঙ্গে আমরা ভালো ফল লাভ করি। ভারতকে শ্রেষ্ঠ করার জন্য আমরা এই সংকল্প নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করছি।

লালকেল্লা থেকে মোদী বলেন, এটি ভারতের স্বর্ণযুগ। আমাদের এই সুযোগ হাতছাড়া করা উচিত নয়। প্রতিটি ক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন এসেছে। সেই দিন বেশি দূরে নয় যখন ভারতই হবে শিল্প উৎপাদনের হাব। বিশ্বের অনেক শিল্পপতি ভারতে বিনিয়োগ করতে চান। রাজ্য সরকারগুলিও বিনিয়োগকারীদের আকৃষ্ট করার জন্য একটি সুস্পষ্ট নীতি গড়ে তুলুক।