• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

হয়তো বিশ্বকাপ শ্যুটিংয়ে অংশ নেবেন না অলিম্পিয়ান মনু ভাকের

ভারতের গর্ব শ্যুটার মনু ভাকের। এবারে প্যারিস অলিম্পিক্সে শুটিংয়ে জোড়া ব্রোঞ্জ জিতে মনু ভাকের সবার নজর কেড়ে নিয়েছেন। অলিম্পিকে সমাপ্তি অনুষ্ঠানে ভারতের জাতীয় পতাকা বহন করেছিলেন মনু ভাকের ও নীরজ চোপড়া। এরই মধ্যে দেশে ফিরে এসেছেন অলিম্পিয়ানরা। আগামী অক্টোবর মাসে দিল্লিতে বিশ্বকাপ শুটিংয়ে নাও অংশ নিতে পারেন মনু ভাকের। যদি তিনি সত্যি অংশ না নেন

ভারতের গর্ব শ্যুটার মনু ভাকের। এবারে প্যারিস অলিম্পিক্সে শুটিংয়ে জোড়া ব্রোঞ্জ জিতে মনু ভাকের সবার নজর কেড়ে নিয়েছেন। অলিম্পিকে সমাপ্তি অনুষ্ঠানে ভারতের জাতীয় পতাকা বহন করেছিলেন মনু ভাকের ও নীরজ চোপড়া। এরই মধ্যে দেশে ফিরে এসেছেন অলিম্পিয়ানরা। আগামী অক্টোবর মাসে দিল্লিতে বিশ্বকাপ শুটিংয়ে নাও অংশ নিতে পারেন মনু ভাকের।

যদি তিনি সত্যি অংশ না নেন তাহলে সমস্যায় পড়ে যাবে ভারতীয় শ্যুটিং দল। আসলে প্যারিস অলিম্পিকে জোড়া ব্রোঞ্জ পদক জেতার পরে সবারই নজর থাকবে মনু ভাকেরের দিকে। কিন্তু মনু ভাকেরকে বিশ্বকাপ শ্যুটিংয়ে না দেখতে পেলে অনেকেই হতাশ হবেন। মনুর কোচ যশপাল রানা বলেছেন, মনুর চোট বা অন্য কোনও সমস্যা নেই। তিনি বিশ্রাম নিতে চান।

তিনি আরও বলেন, “আমি জানি না যে, অক্টোবরে বিশ্বকাপ শ্যুটিংয়ে মনু নামবেন কি না তা এখনও স্পষ্ট নয়। তিনি তিন মাসের বিশ্রামে থাকতে চেয়েছেন। অলিম্পিক্সের আগে অনেক দিন ধরে টানা অনুশীলন করেছে। তাই এই বিশ্রাম। সব খেলোয়াড়ই এই ধরনের বিশ্রাম নিয়ে থাকেন।” অলিম্পিক্সে ভারতকে প্রথম ও দ্বিতীয় দু’টি পদকই এনে দেন মনু। প্রথমে ১০ মিটার এয়ার পিস্তলে ব্যক্তিগত ইভেন্টে ব্রোঞ্জ জেতেন তিনি। .১ পয়েন্টের জন্য রুপো হাতছাড়া হয় মনুর। পরে মিক্সড ইভেন্টেও ব্রোঞ্জ জেতেন মনু। সেখানে তাঁর সঙ্গে ছিলেন সরবজ্যোৎ সিংহ। মহিলাদের ২৫ মিটার এয়ার পিস্তল ইভেন্টেও অল্পের জন্য পদক জিততে পারেননি মনু। চতুর্থ স্থানে শেষ করেন তিনি। হ্যাটট্রিক করতে না পারলেও স্বাধীনতার পরে মনুই একমাত্র খেলোয়াড়, যিনি এক অলিম্পিক্সে জোড়া পদক জিতেছেন। দেশের প্রথম মহিলা শুটার হিসাবেও অলিম্পিক্সে পদক জিতেছেন তিনি। ১৩ থেকে ১৮ অক্টোবর পর্যন্ত দিল্লিতে হবে বিশ্বকাপ শুটিং। সেখানে পদক জেতার সুযোগ ছিল মনু ভাকেরের।