• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

রাখিতে বোনদের মাত্র ৪৫০ টাকায় এলপিজি সিলিন্ডার উপহার 

রাখিতে বোনদের উপহার মধ্যপ্রদেশ সরকারের। রান্নার গ্যাস নিয়ে গৃহস্থমহিলাদের চিন্তা কমাতে সরকারের তরফে ঘোষণা করা হল মাত্র ৪৫০ টাকায় এলপিজি সিলিন্ডার পাওয়া যাবে। রাখি উপলক্ষে এই ঘোষণা করেছে মধ্য প্রদেশ সরকার। মুখ্যমন্ত্রী ডঃ মোহন যাদব ঘোষণা করেছেন যে লাডলি বেহনা যোজনার অধীনে মাত্র ৪৫০ টাকাতেই মিলবে রান্নার গ্যাস। জানা গিয়েছে, মোট ১.২৯ কোটি মহিলা এই

রাখিতে বোনদের উপহার মধ্যপ্রদেশ সরকারের। রান্নার গ্যাস নিয়ে গৃহস্থমহিলাদের চিন্তা কমাতে সরকারের তরফে ঘোষণা করা হল মাত্র ৪৫০ টাকায় এলপিজি সিলিন্ডার পাওয়া যাবে।

রাখি উপলক্ষে এই ঘোষণা করেছে মধ্য প্রদেশ সরকার। মুখ্যমন্ত্রী ডঃ মোহন যাদব ঘোষণা করেছেন যে লাডলি বেহনা যোজনার অধীনে মাত্র ৪৫০ টাকাতেই মিলবে রান্নার গ্যাস। জানা গিয়েছে, মোট ১.২৯ কোটি মহিলা এই সুবিধা পাবেন। এর জন্য সরকারের তরফে ১৬০ কোটি টাকার আলাদা বাজেট বরাদ্দ করা হয়েছে।

রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, লাডলি বেহনা যোজনার অধীনে এলপিজি গ্যাসে সাবসিডি বা ভর্তুকি দেওয়া হবে। যে এলপিজি সিলিন্ডারের দাম ৮৪৮ টাকা পড়ে, তার উপরে ৩৯৮ টাকা ভর্তুকি দেওয়া হবে। ফলে ১৪.২ কেজি রান্নার গ্য়াসের দাম পড়বে মাত্র ৪৫০ টাকা।

এর আগে গত ২৩ জুলাই মুখ্যমন্ত্রী মোহন যাদব ঘোষণা করেছিলেন যে লাডলি বেহনা যোজনার অধীনে ২৫০ টাকা অতিরিক্ত সাবসিডি দেওয়া হবে। ১ অগস্টই গ্রাহকদের অ্যাকাউন্টে এই টাকা ঢুকবে বলে জানিয়েছিলেন।