• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

অনন্তনাগে ফের সংঘর্ষে হত, চলছে তল্লাশি অভিযান

জঙ্গিদের উপস্থিতির খবর পেতেই শনিবার সন্ধ্যায় কোকেরনাগের আহলান গাগরমান্ডু এলাকায় গভীর জঙ্গলে তল্লাশি শুরু করে যৌথবাহিনী

অনন্তনাগে তল্লাশি অভিযান শুরু করেছে বাহিনী। শনিবার ফের সেখানে সেনা-জঙ্গি সংঘর্ষ শুরু হয়। উত্তপ্ত পরিস্থিতি জম্মু-কাশ্মীরের অনন্তনাগ জেলায়।  হামলার জেরে  মৃত্যু হয়েছে এক বাসিন্দার।  গুরুতর যখন হয়েছেন আরও ২ বাসিন্দা। রবিবার ভোরে আব্দুল রশিদ দার নামে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। একজনের অবস্থা খুবই গুরুতর। আহত ওই ব্যক্তি মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

উল্লেখ্য, শনিবার হামলায় শহিদ হন দুই জওয়ান। তাঁরা হলেন ল্যান্সনায়েক প্রবীন শর্মা এবং হাবিলদার দীপককুমার যাদব। খতম করা হয়েছে লস্কর-ই-তোইবার (এলইটি) এক সিনিয়র কমান্ডার সহ দুই জঙ্গিকে। রবিবার প্রতিকূল আবহাওয়ার মধ্যেও ওই দুর্গম এলাকায় তল্লাশি অভিযান জারি রয়েছে। জঙ্গিদের উপস্থিতির খবর পেতেই শনিবার সন্ধ্যায় কোকেরনাগের আহলান গাগরমান্ডু এলাকায় গভীর জঙ্গলে তল্লাশি শুরু করে যৌথবাহিনী। সেসময় আচমকাই তাদের লক্ষ্য করে গুলিবৃষ্টি শুরু করে জঙ্গিরা। হামলায় শহিদ হন দুই জওয়ান। আহত হন আরও চার জন।

এদিন সাংবাদিকদের মুখোমুখি হন কাশ্মীর পুলিশের আইজি ভি কে ভিরডি। তিনি বলেন, ওই এলাকায় আরও ৩ থেকে ৪জন লস্কর জঙ্গি লুকিয়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অনন্তনাগ এবং ডোডার সীমান্ত যেহেতু সংযুক্ত, সেজন্য  জঙ্গিরা ডোডার দিক থেকে প্রবেশ করে থাকতে পারে। তবে ওই দুর্গম এলাকায় সাধারণ মানুষের উপস্থিতি কাশ্মীর পুলিশকে চিন্তায় ফেলেছে। বিষয়টি তাঁরা খতিয়ে দেখতে শুরু করেছেন। তাঁদের সঙ্গে কোনও জঙ্গি যোগ আছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে।