• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

কাশ্মীরের অনন্তনাগে ফের সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে শহিদ ২, আহত আরও ৩

কোকেরনাগের আহলান গাদোলের পাহাড়-জঙ্গলঘেরা এলাকায় তল্লাশি শুরু করে যৌথবাহিনী

শ্রীনগর: ফের সেনা-জঙ্গি গুলির লড়াই। নতুন করে সংঘর্ষে উত্তপ্ত কাশ্মীর। জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে শহিদ হলেন দুই জওয়ান। আহত তিনজন। ঘটনাস্থল কাশ্মীরের অনন্তনাগ জেলার কোকেরনাগ এলাকা। দুই পক্ষের গুলির লড়াইয়ে জখম হয়েছেন ৫ জওয়ান। তাঁদের তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ২ জওয়ান। হামলাকারী জঙ্গিদের সন্ধানে চিরুনি তল্লাশি শুরু হয়েছে। ঘটনার পরই নিরাপত্তা বাড়ানো হয়েছে এই এলাকায়।

জানা গিয়েছে, শনিবার কোকেরনাগের আহলান গাদোলের পাহাড়-জঙ্গলঘেরা এলাকায় তল্লাশি শুরু করে যৌথবাহিনী। গোপন খবরের ভিত্তিতে  এই অভিযান শুরু হয়। সেই তল্লাশির সময় আচমকা জওয়ানদের ওপর হামলা চালায় জঙ্গিরা। অন্যদিকে, জম্মু-কাশ্মীরের কাঠুয়ায় সেনা কনভয়ে হামলার ঘটনায় ৪ সন্দেহভাজন জঙ্গির স্কেচ প্রকাশ করা হল। সেনা সূত্রে জানা গিয়েছে, চার জঙ্গি সম্পর্কে কোনও তথ্য দিতে পারলেই মিলবে ২০ লক্ষ টাকা। তথ্যদাতার পরিচয় গোপন রাখার আশ্বাসও দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ৮ জুলাই কাঠুয়ার মাচেদির জঙ্গলে তল্লাশি চলাকালে সেনা কনভয়ে হামলা চালায় জঙ্গিরা। শহিদ হন এক জেসিও সহ ৫ জওয়ান। কিন্তু তারপর ধারাবাহিক তল্লাশি সত্ত্বেও হামলার সঙ্গে যুক্ত কাশ্মীর টাইগার জঙ্গিগোষ্ঠীর সদস্যদের সন্ধান পাওয়া যায়নি। এই ‘কাশ্মীর টাইগার’ আদতে পাকিস্তানের জইশ-ই-মহম্মদ জঙ্গিগোষ্ঠীর শাখা সংগঠন। শনিবার এক্স পোস্টে চার সন্দেহভাজন জঙ্গির স্কেচ প্রকাশ করে জম্মু-কাশ্মীর পুলিস। তারা জানায়, কাঠুয়া জেলার মলহার, বানি, সেওজধার বনাঞ্চলের মধ্যে বানানো কিছু মাটির ঘরে জঙ্গিদের শেষবারের মতো দেখা গিয়েছিল। ইতিমধ্যেই জঙ্গিদের খোঁজে গভীর জঙ্গলে জওয়ানদের নামানোর চেষ্টা চালাচ্ছে সেনা হেলিকপ্টার। কাজে লাগানো হয়েছে ড্রোন ও অন্যান্য আধুনিক সরঞ্জামও।