• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

রেলকে বেলাইন করে জয় ইস্টবেঙ্গলের

রোচ বিনো জর্জ ইস্টবেঙ্গলের দায়িত্ব নেবার পরেই কেরল থেকে বেশ কিছু তরুণ প্রতিভাকে নিয়ে এসেছিলেন দলে

কলকাতা ফুটবলে জয়ের রথ ছুঁটেই চলেছে ইস্টবেঙ্গলের। শুক্রবার প্রিমিয়র ডিভিশনের ফুটবলে ইস্টবেঙ্গল ৩-০ গোলে জয় তুলে নিল ইস্টার্ন রেলকে বেলাই করে। এই জয়ের মধ্যে দিয়ে গ্রুপ ‘বি’ তে সবার উপরে জায়গা করে নিয়েছে লাল হলুদ শিবির। ঘরের মাঠে প্রতিপক্ষ ইস্টার্ন রেলকে সেই ভাবে দাঁড়াতেই দেয়নি ইস্টবেঙ্গল। খেলার শুরু থেকেই দাপটের সঙ্গে খেলতে থাকে লাল হলুদ বাহিনী। তবে ইস্টবেঙ্গলের প্রথম গোলটি পেতে ৩১ মিনিট অপেক্ষা করতে হয়। ৩২ মিনিটের মাথায় মহম্মদ মুশারফ দারুন গোল করে দলকে এগিয়ে রাখেন। এগিয়ে থাকা ইস্টবেঙ্গল আক্রমণে গতি বাড়িয়ে ৪১ মিনিটের মাথায় আবার গোল পেয়ে যায়। এবারের গোলদাতা আমন সিকে। আমনের অসাধারণ গোলটি দেখে সমর্থকরা প্রশংসা করতে কোনও রকম দ্ধিধা প্রকাশ করেননি। বিরতিতে ২-০ গোলে এগিয়ে থাকে লাল হলুদ ব্রিগেড।

দ্বিতীয় পর্বে ইস্টবেঙ্গল আরও আদিপত্য বিস্তার করে খেলতে থাকে। আক্রমণের ধাক্কায় ইস্টার্ন রেলের রক্ষণভাগ ভেঙে পড়ে। সেই সুযোগে ৭৭ মিনিটের মাথায় জেসিন টিকে গোল করে ইস্টবেঙ্গলের জয়কে পাকা করে দেন। লাল হলুদ তরুণ ফুটবলাররা যেভাবে প্রতিপক্ষ দলকে নাস্তানাবুদ করে দিয়েছে।

রোচ বিনো জর্জ ইস্টবেঙ্গলের দায়িত্ব নেবার পরেই কেরল থেকে বেশ কিছু তরুণ প্রতিভাকে নিয়ে এসেছিলেন দলে। দক্ষিণ ভারতের এই ফুটবলাররা নজর কাড়তে শুরু করেছেন। তারই ফসল হিসেবে দেখতে পাওয়া গেল কেরলের আজাদকে। ইতিমধ্যেই সে লাল হলুদের নতুন তারকা হয়ে উঠেছেন। আগামী ১৪ আগস্ট এএফসি কাপের খেলা রয়েছে। তার আগে অবশ্য এই জয় লাল হলুদ শিবিরকে উৎসাহিত করবে.