• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

লক্ষ্যভ্রষ্ট ব্রোঞ্জ পদক লক্ষ্য সেনের

প্যারিস: চলতি অলিম্পিক গেমসে লক্ষ্য সেনের লক্ষ্যভ্রষ্টে পদক অধরাই থেকে গেল। গত রবিবার সেমিফাইনাল ম্যাচে ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনের কাছে হেরে গিয়ে ব্রোঞ্জ পদকের আশায় সোমবার কোর্টে নেমেছিলেন লক্ষ্য সেন। কিন্তু সেই আশা পূর্ণ হল না। সপ্তম বাছাই খেলোয়াড় মালয়েশিয়ার লি জিয়ার কাছে হারতে হল ভারতের লক্ষ্য সেনকে। এর ফলে ব্যাডমিন্টনে পদক ছাড়াই ভারতের প্রতিনিধিদের ফিরে

প্যারিস: চলতি অলিম্পিক গেমসে লক্ষ্য সেনের লক্ষ্যভ্রষ্টে পদক অধরাই থেকে গেল। গত রবিবার সেমিফাইনাল ম্যাচে ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনের কাছে হেরে গিয়ে ব্রোঞ্জ পদকের আশায় সোমবার কোর্টে নেমেছিলেন লক্ষ্য সেন। কিন্তু সেই আশা পূর্ণ হল না। সপ্তম বাছাই খেলোয়াড় মালয়েশিয়ার লি জিয়ার কাছে হারতে হল ভারতের লক্ষ্য সেনকে। এর ফলে ব্যাডমিন্টনে পদক ছাড়াই ভারতের প্রতিনিধিদের ফিরে আসতে হচ্ছে। লক্ষ্য সেন অবাছাই খেলোয়াড় থাকলেও, তিনি যেভাবে সেমিফাইনালে উঠে এসেছিলেন তাতে দেশ আশা করেছিলেন একটা পদক আসবেই কিন্তু তা হল না।

তবে এদিনে শুরুটা ভালই করেছিলেন লক্ষ্য সেন। কিন্তু শেষ অবধি তা ধরে রাখতে পারেননি। লি জিয়ার আগ্রাসী মেজাজের কাছে হার মানতে হল লক্ষকে। তবে প্রথম গেমে ১১-৫ পয়েন্টে এগিয়ে ছিলেন। কিন্তু তারপরেই পিছিয়ে পড়তে হয় লক্ষ্যকে ২১-১৩ পয়েন্টে জিয়ার কাছে হেরে যান লক্ষ্য। দ্বিতীয় গেমে ঘুরে দাঁড়িয়ে ২১-১৬ পয়েন্টে জিয়াকে হারিয়ে খেলায় সমতা ফিরিয়ে আনেন। তৃতীয় গেমে জিয়া আবার দাপট দেখিয়ে খেলতে থাকেন লক্ষ্যর বিরুদ্ধে। শেষ পর্যন্ত ২১-১১ ব্যবধানে লক্ষ্যকে হারিয়ে লি জি জিয়া ব্রোঞ্জ পদক নিজের দখলে নিয়ে নেন।