• facebook
  • twitter
Saturday, 21 September, 2024

‘মাদক-সন্ত্রাস’-এ যোগ থাকার অভিযোগে জম্মু-কাশ্মীরে ৬ সরকারি কর্মীকে বরখাস্ত 

শ্রীনগর, ৩ অগাস্ট – কাশ্মীর উপত্যকায় ‘মাদক-সন্ত্রাস’-এ যোগ থাকার অভিযোগে কড়া পদক্ষেপ করা হল সরকারি কর্মীদের বিরুদ্ধে। চাকরি থেকে ছাঁটাই করা হল ৬ জনকে। এর মধ্যে রয়েছেন পাঁচ জন পুলিশকর্মী এবং এক জন সরকারি স্কুলের শিক্ষক। সূত্রের খবর, ওই ৬ জনের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্ত করে দেখা হয়। সেই তদন্তে উঠে আসে, ওই শিক্ষক ও

শ্রীনগর, ৩ অগাস্ট কাশ্মীর উপত্যকায় ‘মাদক-সন্ত্রাস’-এ যোগ থাকার অভিযোগে কড়া পদক্ষেপ করা হল সরকারি কর্মীদের বিরুদ্ধে। চাকরি থেকে ছাঁটাই করা হল ৬ জনকে। এর মধ্যে রয়েছেন পাঁচ জন পুলিশকর্মী এবং এক জন সরকারি স্কুলের শিক্ষক। সূত্রের খবর, ওইজনের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্ত করে দেখা হয়। সেই তদন্তে উঠে আসে, ওই শিক্ষকপাঁচ পুলিশকর্মী পাকিস্তানি জঙ্গিদের দ্‍বারা নিয়ন্ত্রিত মাদক কারবারের সঙ্গে যুক্ত।

ছয় সরকারি কর্মীকে চাকরি থেকে ছাঁটাই করেন জম্মুকাশ্মীরের লেফ্‌টেন্যান্ট গভর্নর মনোজ সিংহ। সংবিধানের এই অনুচ্ছেদের আওতায়, রাষ্ট্রপতি বা রাজ্যপাল প্রয়োজন মনে করলে রাষ্ট্রের নিরাপত্তার স্বার্থে কোনওরকম অনুসন্ধান ছাড়াই কোনও সরকারি কর্মীকে চাকরি থেকে ছাঁটাই করতে পারেন।

উল্লেখ্য, মাদক মামলায় আগেই এই ছ’জন গ্রেফতার হয়েছিল। পাঁচ পুলিশকর্মীদের মধ্যে রয়েছেন ফারুক আহমেদ শেখ, খালিদ হুসেন শাহ, রহমত শাহ, ইরশাদ আহমেদ চাকু ও সৈফ দিন। এর মধ্যে ফারুক ছিলেন হেড কনস্টেবল, বাকিরা কনস্টেবল। এ ছাড়া অপর ধৃত নাজ়ম দিন ছিলেন সরকারি স্কুলের শিক্ষক।

ধৃতদের মধ্যে ওই হেড কনস্টেবল ও আরও দু’জন কনস্টেবলকে মাদক-সহ গ্রেফতার করা হয়েছিল। সরকারি স্কুলের ওই শিক্ষকের থেকেও মাদক পাওয়া গিয়েছিল। এ ছাড়া বাকি দু’জনের মধ্যে এক জনের থেকে মিলেছিল হাওয়ালার টাকা। অন্য জনের থেকে মিলেছিল আগ্নেয়াস্ত্র।