• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

শ্রীলঙ্কার নৌসেনার হামলায় ফের মৃত্যু এক ভারতীয় মৎস্যজীবীর, উত্তপ্ত নয়াদিল্লি-কলম্বো কূটনৈতিক সম্পর্ক

পক প্রণালী, ১আগস্ট – শ্রীলঙ্কার নৌসেনার হামলায় ফের মৃত্যু হল এক ভারতীয় মৎস্যজীবীর, নিখোঁজ এক জন। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত নয়াদিল্লি-কলম্বো কূটনৈতিক সম্পর্ক। অভিযোগ, বৃহস্পতিবার সকালে পক প্রণালীর কচ্চতিভু দ্বীপের পাঁচ নটিক্যাল মাইল উত্তরে শ্রীলঙ্কা নৌবাহিনীর টহলদারি জাহাজ ইচ্ছাকৃত ভাবে ভারতীয় মৎস্যজীবীদের একটি নৌকায় ধাক্কা মারে। সরকারি বিবৃতিতে বলা হয়েছে, চারজন ভারতীয় মৎস্যজীবী নৌকাটিতে

পক প্রণালী, ১আগস্ট – শ্রীলঙ্কার নৌসেনার হামলায় ফের মৃত্যু হল এক ভারতীয় মৎস্যজীবীর, নিখোঁজ এক জন। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত নয়াদিল্লি-কলম্বো কূটনৈতিক সম্পর্ক। অভিযোগ, বৃহস্পতিবার সকালে পক প্রণালীর কচ্চতিভু দ্বীপের পাঁচ নটিক্যাল মাইল উত্তরে শ্রীলঙ্কা নৌবাহিনীর টহলদারি জাহাজ ইচ্ছাকৃত ভাবে ভারতীয় মৎস্যজীবীদের একটি নৌকায় ধাক্কা মারে। সরকারি বিবৃতিতে বলা হয়েছে, চারজন ভারতীয় মৎস্যজীবী নৌকাটিতে ছিলেন। তাঁদের মধ্যে এক জন মারা যান। অন্য জন জলে পড়ে যান, তিনি নিখোঁজ। বৃহস্পতিবার ভারতে নিযুক্ত শ্রীলঙ্কার হাই কমিশনার প্রিয়াঙ্কা বিক্রমসিঙ্ঘেকে তলব করে ঘটনার ব্যাখ্যা চেয়েছে বিদেশ মন্ত্রক।


শ্রীলঙ্কা নৌসেনা আন্তর্জাতিক জলসীমায় তামিলনাড়ুর মৎস্যজীবীদের উপর ধারাবাহিক ভাবে হামলা চালাচ্ছে বলে অভিযোগ। গত কয়েক বছর ধরেই এটি লক্ষ্য করা যাচ্ছে। জুলাই মাসে পক প্রণালীতে ভারতীয় মৎস্যজীবীদের পাল্টা হামলায় শ্রীলঙ্কার এক নৌসেনার মৃত্যু হয়। তার বদলা নিতে হামলার ঘটনা আরও বেড়েছে বলে অভিযোগ তামিলনাড়ুর মৎস্যজীবীদের।