• facebook
  • twitter
Friday, 20 September, 2024

উল্টো রথে দুর্গাপুজোর খুঁটিপুজো বারাসতে, উপস্থিত নারায়ণ

নিজস্ব প্রতিনিধি : কথায় বলে, রথ টানলেই দুগ্গা আসে। এবার উল্টো রথের দিনই দূর্গার আগমনের প্রথম ধাপের সূচনা করা হলো। উল্টো রথে দুর্গাপুজোর খুঁটিপুজো করল বারাসাত ৪- এর পল্লি সার্বজনীন দুর্গোৎসব কমিটি। প্রত্যেক বছরই তাদের থিম নজর কাড়ে আমজনতার। ৪৩ তম বর্ষের এই পুজোর এবারের থিম “ভক্তিরুপে সিদ্ধি লাভ”। এখানে এবারও আলোকসজ্জা থেকে মন্ডপসজ্জা সবকিছুই নজর

নিজস্ব প্রতিনিধি : কথায় বলে, রথ টানলেই দুগ্গা আসে। এবার উল্টো রথের দিনই দূর্গার আগমনের প্রথম ধাপের সূচনা করা হলো। উল্টো রথে দুর্গাপুজোর খুঁটিপুজো করল বারাসাত ৪- এর পল্লি সার্বজনীন দুর্গোৎসব কমিটি। প্রত্যেক বছরই তাদের থিম নজর কাড়ে আমজনতার। ৪৩ তম বর্ষের এই পুজোর এবারের থিম “ভক্তিরুপে সিদ্ধি লাভ”। এখানে এবারও আলোকসজ্জা থেকে মন্ডপসজ্জা সবকিছুই নজর কাড়বে দর্শনার্থীদের। তার প্রস্তুতিই শুরু হয়ে গেলো পুজোর মাস দুয়েক আগে থেকেই। মঙ্গলবারের এই খুঁটি পুজোয় উপস্থিত ছিলেন  উত্তর ২৪ জেলার জেলা পরিষদের সভাধিপতি ও বিধায়ক নারায়ণ গোস্বামী, বারাসাত পুরসভার চেয়ারম্যান অশনি মুখার্জি, এই পুজো কমিটির সভাপতি আশিস ভরদ্বাজ, ডা: বিবর্তন সাহা, চেয়ারম্যান ইন কাউন্সিল অভিজিৎ নাগ চৌধুরী, পুজো কমিটির সম্পাদক প্রহ্লাদ দাস, কাউন্সিলর দেবব্রত পাল, পূজোর অন্যতম কর্মকর্তা রাহুল নাগ সহ বিশিষ্টরা।
আর মাস দুয়েকের অপেক্ষা মাত্র, তারপরই নিজ ঘরে আসবে মা দূর্গা। তাই এখন থেকেই মণ্ডপসজ্জার প্রস্তুতিতে হাত দিয়েছে পূজা কমিটিগুলি। ব্যতিক্রমী হলো না বারাসাত ৪- এর পল্লি সার্বজনীন দুর্গোৎসব কমিটি। এদিনের খুঁটিপুজো শেষে নারায়ণ গোস্বামী বলেন, “প্রতিবারই বারাসাত ৪- এর পল্লি সার্বজনীন দুর্গোৎসব কমিটি অভিনব থিম নিয়ে আসে। এবারের পুজোর থিম, ভক্তিরুপে সিদ্ধি লাভ। আর দেরি না করে যেন শিল্পীরা নিজ কার্যে তৎপর হতে পারেন তাই খুঁটিপুজো করা হলো রথের শুভ সময়ে। প্রতিবারের মতো এবারও জনসাধারণের নজর কাড়বে এই পল্লি সার্বজনীন দুর্গোৎসব কমিটি।”