• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

কুলটি এলাকায় আবারও পানীয় জলের দাবিতে রাস্তায় মানুষ, ক্ষোভের মুখে ইঞ্জিনিয়ার

সীতারাম মুখোপাধ্যায়, আসানসোল: আসানসোল পুরনিগমের কুলটি পুর এলাকায় আবারও পানীয়জলের দাবিতে রাস্তায় নামলেন সাধারণ মানুষ। শনিবার সকালে আসানসোল পুরনিগমের ১০৪ ও ১০৫ নম্বর ওয়ার্ডের কুলটির ডিসেরগড় শাঁকতোড়িয়ার নুনিয়া বস্তি এলাকার মানুষেরা পানীয়জলের দাবিতে আসানসোল পুরুলিয়া রোড অবরোধ করে। পোস্ট অফিস মোড় ও হোসেনিয়া মোড়ে এই অবরোধ করা হয়। খবর পেয়ে কুলটি থানার পুলিশ এলাকায় আসে।

সীতারাম মুখোপাধ্যায়, আসানসোল: আসানসোল পুরনিগমের কুলটি পুর এলাকায় আবারও পানীয়জলের দাবিতে রাস্তায় নামলেন সাধারণ মানুষ। শনিবার সকালে আসানসোল পুরনিগমের ১০৪ ও ১০৫ নম্বর ওয়ার্ডের কুলটির ডিসেরগড় শাঁকতোড়িয়ার নুনিয়া বস্তি এলাকার মানুষেরা পানীয়জলের দাবিতে আসানসোল পুরুলিয়া রোড অবরোধ করে। পোস্ট অফিস মোড় ও হোসেনিয়া মোড়ে এই অবরোধ করা হয়। খবর পেয়ে কুলটি থানার পুলিশ এলাকায় আসে। রাস্তা অবরোধ বিক্ষোভের খবর পেয়ে এলাকায় আসেন আসানসোল পুরনিগমের কুলটি পুর এলাকার এসএই বা সাব এ্যাসিসটেন্ট কার্তিক মন্ডল। তিনি এলাকার বাসিন্দাদের ক্ষোভের মুখে পড়েন। পুলিশের সামনেই ক্ষুব্ধ বাসিন্দারা মারমুখী হয়ে তার উপরে চড়াও হয়ে হামলা চালানোর চেষ্টা করেন। পুলিশ কোনওমতে পরিস্থিতি সামাল দেন। পুলিশের উপস্থিতিতে এসএই দ্রুত পানীয়জল সরবরাহ স্বাভাবিক করার প্রতিশ্রুতি দিলে, প্রাশ আড়াই ঘন্টা পরে বিক্ষোভ অবরোধ উঠে। পরিস্থিতি স্বাভাবিক হয়।

এই গরমে ব্যাপক জলের সমস্যার সম্মুখীন হয়েছেন আসানসোল পুরনিগমের কুলটি পুর এলাকার ১০৪ ও ১০৫ নং ওয়ার্ডের বিভিন্ন জায়গার মানুষেরা। অভিযোগ, তারা আগে জল পেলেও এই গরমে তারা সঠিকভাবে জল পাচ্ছেন না। এর কারণ হিসাবে বলা হচ্ছে, অবৈধভাবে জলের লাইনের বিভিন্ন জায়গা করে নেওয়া হচ্ছে। যার জেরে সঠিকভাবে জলের সরবরাহ করা যাচ্ছে না। যেখানে সেখানে ভাল্ব বন্ধ করে দেওয়া হচ্ছে। এর ফলে কিছু সংখ্যায় মানুষ জল পাচ্ছেন না।

তাই এলাকার বাসিন্দারা সব জায়গায় বারবার বলেও কোনও ফল না পেয়ে শেষ পর্যন্ত শনিবার সকালে তারা রাস্তায় নামেন। আসানসোল পুরুলিয়া রোডের দুজায়গায় তারা পথ অবরোধ শুরু করে সকাল আটটা থেকে। পথ অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে আসে কুলটি থানার পুলিশ। খবর পেয়ে আসেন আসানসোল পুরনিগমের সাব এ্যাসিসটেন্ট ইঞ্জিনিয়ার কার্তিক গাঙ্গুলি সহ আধিকারিকেরা। এলাকার বাসিন্দারা একাধিক অভিযোগ তুলে তার উপর মারমুখী হয়ে চড়াও হন।

পরে পুলিশ ও আধিকারিকদের মধ্যস্থতায় প্রায় আড়াই ঘণ্টা পর পথ অবরোধ উঠে। এই প্রসঙ্গে সাব এ্যাসিসটেন্ট ইঞ্জিনিয়ার বলেন, অবৈধ কানেকশনের ব্যাপারে ব্যবস্থা নেবেন পুর কমিশনার। গোটা বিষয়টি তাকে অবহিত করা আছে। ভাল্ব যে খারাপ হয়ে আছে সেটিও ঠিক করে সঠিকভাবে যাতে জল সরবরাহ করা যায় তার ব্যবস্থা করবে আসানসোল পুরনিগম। যতদিন না হয় ততদিন ট্যাঙ্কারের মাধ্যমে জল সরবরাহ হবে এলাকায় বলে তিনি প্রতিশ্রুতি দিয়েছেন।