• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

রানিগঞ্জে সোনার দোকানে দুঃসাহসিক ডাকাতি

আসানসোল, ৯ জুন:  ভর দুপুরে দুঃসাহসিক ডাকাতির ঘটনা ঘটল রানিগঞ্জে। আজ, রবিবার দুপুর সাড়ে ১২টা নাগাদ এখানকার একটি সোনার দোকানের শোরুমে এই ডাকাতির ঘটনা ঘটে। প্রায় ৯ জনের একটি ডাকাতদল মুখে কাপড় বেঁধে আচমকা ঢুকে পড়ে রানিগঞ্জের নেতাজি সুভাষ বোস রোড সংলগ্ন ওই শোরুমে। তাদের কাছে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র ছিল। রানাঘাট, পুরুলিয়ার পর রানিগঞ্জের এই ঘটনায়

আসানসোল, ৯ জুন:  ভর দুপুরে দুঃসাহসিক ডাকাতির ঘটনা ঘটল রানিগঞ্জে। আজ, রবিবার দুপুর সাড়ে ১২টা নাগাদ এখানকার একটি সোনার দোকানের শোরুমে এই ডাকাতির ঘটনা ঘটে। প্রায় ৯ জনের একটি ডাকাতদল মুখে কাপড় বেঁধে আচমকা ঢুকে পড়ে রানিগঞ্জের নেতাজি সুভাষ বোস রোড সংলগ্ন ওই শোরুমে। তাদের কাছে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র ছিল। রানাঘাট, পুরুলিয়ার পর রানিগঞ্জের এই ঘটনায় এলাকায় যথেষ্ট চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। আতঙ্কের সৃষ্টি হয়েছে স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই দুষ্কৃতীরা শোরুমের ভিতরে ঢুকে বন্দুক দেখিয়ে স্বর্ণ বিপণির এক জায়গায় বসিয়ে রাখে। এরপর শুরু হয় লুটপাট। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। শুরু হয় সংঘর্ষ। পুলিশ দেখেই এলোপাথাড়ি গুলি চালাতে থাকে ওই ডাকাতরা। পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। দুই পক্ষের মধ্যে প্রায় ২০ থেকে ২৫ রাউন্ড গুলি বিনিময় হয়। পুলিশের গুলিতে ডাকাত দলের একজন জখম হয়েছে বলে স্থানীয় সূত্রের খবর।

এদিকে পুলিশ আসতেই ওই বাজারের ব্যবসায়ীদের মনে সাহস সঞ্চার হয়। তাঁরা হৈচৈ শুরু করে দেন। অবস্থা বেগতিক বুঝে শোরুম ছেড়ে পালিয়ে যায় ডাকাতদল। তারা রানিগঞ্জের পাঞ্জাবি মোড় হয়ে নিয়ামতপুর-লিথুরিয়া রোড ধরে পালিয়ে যায়। অনেকের ধারণা, পলাতক দস্যুরা ওই রাস্তা ধরে পুরুলিয়ার দিকে আত্মগোপন করেছে। পুলিশ ইতিমধ্যেই ওই ডাকাতদলের হদিশ পেতে বিভিন্ন জায়গায় তল্লাশি শুরু করে দিয়েছে।

জানা গিয়েছে, ডাকাতির সময় মালিক সুদীপ রায় ওই স্বর্ণ বিপণিতে ছিলেন। কিন্তু কত টাকার সোনার গহনা ডাকাতরা লুট করেছে, সেবিষয়ে এখনও কিছু জানা যায়নি।