• facebook
  • twitter
Saturday, 19 October, 2024

জামাই ষষ্ঠীতে অর্ধবেলা ছুটি

নিজস্ব সংবাদদাতা, কলকাতা– গত কয়েক বছরের মতোই এবারও ১২ জুন অর্থাৎ জামাই ষষ্ঠীতে অর্ধদিবস ছুটি দিচ্ছে রাজ্য সরকার। ফলে সরকারি স্কুল, অফিস ‘হাফ ছুটি’ হয়ে যাবে। এ প্রসঙ্গে বলে রাখা দরকার, ২০২১ সালে জামাই ষষ্ঠী উপলক্ষে পূর্ণ দিবস ছুটি দিয়েছিল সরকার। এবার আর তা হচ্ছে না। প্রসঙ্গত জামাই ষষ্ঠীতে জামাইদের আদর আপ্যায়ণে ব্যস্ত হয়ে ওঠে

নিজস্ব সংবাদদাতা, কলকাতা– গত কয়েক বছরের মতোই এবারও ১২ জুন অর্থাৎ জামাই ষষ্ঠীতে অর্ধদিবস ছুটি দিচ্ছে রাজ্য সরকার। ফলে সরকারি স্কুল, অফিস ‘হাফ ছুটি’ হয়ে যাবে। এ প্রসঙ্গে বলে রাখা দরকার, ২০২১ সালে জামাই ষষ্ঠী উপলক্ষে পূর্ণ দিবস ছুটি দিয়েছিল সরকার। এবার আর তা হচ্ছে না।

প্রসঙ্গত জামাই ষষ্ঠীতে জামাইদের আদর আপ্যায়ণে ব্যস্ত হয়ে ওঠে শ্বশুর-শাশুড়ি। আয়োজন হয় ভূরিভোজের। কিন্তু অফিসে ছুটি না পেলে যেতে সমস্যা হয়। তাই অনেকেই আগেভাগে ছুটি নিয়ে রাখতে হয় জামাইদের। আর নয়তো বিশেষ কারণ দেখিয়ে ছুটি নিতে হয়। ফলে অফিসে একেবারে গণছুটির পরিস্থিতি তৈরি হয়। রাজ্য সরকার ‘জামাই’-দের কথা ভেবে নয়া সিদ্ধান্ত নিয়েছে। এবার থেকে অর্ধবেলা অফিস সেরে কাছেপিঠে থাকা শ্বশুরবাড়িতে অনায়াসে যেতে পারবেন আদুরে জামাইরা।