• facebook
  • twitter
Friday, 20 September, 2024

উত্তরপ্রদেশে লোকসভায় তৃণমূল প্রার্থী প্রাক্তন মুখ্যমন্ত্রীর নাতি?

নিজস্ব সংবাদদাতা, লখনৌ: আসন্ন লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশেও প্রার্থী দেবে তৃণমূল কংগ্রেস । কে প্রার্থী হবেন যোগীরাজ্যে?এবার শোনা যাচ্ছে, উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলাপতি ত্রিপাঠীর নাতি ললিতেশ ত্রিপাঠী নাকি হতে পারেন তৃণমূল প্রার্থী। সোশাল মিডিয়ায় তাঁর এক পোস্ট থেকে এই জল্পনা জোরদার হয়েছে। রাজনৈতিক মহলে প্রশ্ন উঠেছে, তাহলে কি যোগী রাজ্যে তৃণমূলের ‘শিবরাত্রির সলতে’ হতে চলেছেন ললিতেশ?

নিজস্ব সংবাদদাতা, লখনৌ: আসন্ন লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশেও প্রার্থী দেবে তৃণমূল কংগ্রেস । কে প্রার্থী হবেন যোগীরাজ্যে?এবার শোনা যাচ্ছে, উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলাপতি ত্রিপাঠীর নাতি ললিতেশ ত্রিপাঠী নাকি হতে পারেন তৃণমূল প্রার্থী। সোশাল মিডিয়ায় তাঁর এক পোস্ট থেকে এই জল্পনা জোরদার হয়েছে। রাজনৈতিক মহলে প্রশ্ন উঠেছে, তাহলে কি যোগী রাজ্যে তৃণমূলের ‘শিবরাত্রির সলতে’ হতে চলেছেন ললিতেশ? জনগর্জন সভাতেও উপস্থিত ছিলেন তিনি।

তবে সেই রাজ্যের কোন লোকসভা কেন্দ্রে প্রার্থী দেওয়া হবে, সেব্যাপারে কিছুই জানা যায়নি এখনও।ইনস্টাগ্রামে অভিষেকের সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করে ললিতেশ লিখেছেন, “মমতা দিদির নেতৃত্বে জনগর্জন সভায় অংশগ্রহণ করে আমরা সবাই দিল্লির স্বৈরাচারী শাসনের কাছে একটি বার্তা পাঠিয়েছি, আমরা তাঁদের অত্যাচারে ভয় পাই না। আমরা লড়াই করব।”

আর এই পোস্টের পরই জল্পনা ছড়িয়েছে, তাহলে কি যোগী গড়ে কংগ্রেসের প্রাক্তন বিধায়কের বিরুদ্ধে ভরসা রাখতে চলেছে রাজ্যের শাসকদল? গত ১০ মার্চ কর্পোরেট ধাঁচের ব্রিগেড দেখেছে বাংলাবাসী। সেখানে দলীয় প্রার্থীদের র‌্যাম্পে হাঁটিয়ে কর্মী-সমর্থকদের সঙ্গে পরিচয় করিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সভাতেই তৃণমূল নেত্রী ঘোষণা করেন বাংলার সঙ্গে কয়েকটি রাজ্যে প্রার্থী দেবেন তাঁরা। সেই তালিকায় রয়েছে উত্তরপ্রদেশও। সেখানে একটি আসনেই প্রার্থী দেবে তৃণমূল।উত্তরপ্রদেশের গত বিধানসভার পর থেকেই অখিলেশ যাদবের সঙ্গে একটি আসন নিয়ে আলোচনা চলছিল তৃণমূল নেতৃত্বের। ফলস্বরূপ সমাজবাদী পার্টি একটি আসন তৃণমূলকে ছাড়তে রাজি হয়েছে বলে আগেই জানা গিয়েছে।

তবে কোন আসনে প্রার্থী দেবে তৃণমূল তা পরিষ্কার নয়। শুধু উত্তরপ্রদেশ নয়। অসমেও প্রার্থী দেবে রাজ্যের শাসক দল। মেঘালয়ে একটি আসনে প্রার্থী দিয়েছে তারা। জোড়াফুল চিহ্নে অসমের তূড়া লোকসভা কেন্দ্রে লড়বেন জেনিথ সাংমা বলে জানা গেছে ।