• facebook
  • twitter
Friday, 20 September, 2024

ঝোড়ো হাওয়া ও শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হলো ঝাড়গ্রাম জেলার নয়াগ্রামে

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম: হঠাৎ ঝড়ো হাওয়া ও শিলা বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হল ঝাড়গ্রাম জেলার নয়াগ্রাম ব্লকে। বৃহস্পতিবার দুপুর থেকে ঝাড়গ্রামের একাধিক জায়গায় ঝড়ো হাওয়াতে  উল্টে গিয়েছে গাছ। শিলা বৃষ্টির ফলে ভেঙেছে বাড়ির চাল। ক্ষতি হয়েছে চাষের জমি। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী এদিন দুপুর থেকেই ঝড়ো হাওয়া ও শিলা বৃষ্টি শুরু হয়। যার ফলে ব্যাপক ক্ষতি হয়েছে

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম: হঠাৎ ঝড়ো হাওয়া ও শিলা বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হল ঝাড়গ্রাম জেলার নয়াগ্রাম ব্লকে। বৃহস্পতিবার দুপুর থেকে ঝাড়গ্রামের একাধিক জায়গায় ঝড়ো হাওয়াতে  উল্টে গিয়েছে গাছ। শিলা বৃষ্টির ফলে ভেঙেছে বাড়ির চাল। ক্ষতি হয়েছে চাষের জমি। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী এদিন দুপুর থেকেই ঝড়ো হাওয়া ও শিলা বৃষ্টি শুরু হয়।
যার ফলে ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। এদিন ঝাড়গ্রাম জেলার নয়াগ্রাম ব্লকের একাধিক জায়গায় ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল শিলাবৃষ্টিতে ভেঙেছে  গৃহস্থের বাড়ি।  শিলাবৃষ্টিতে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন নয়াগ্রামের জরকা গ্ৰামের শতাধিক পরিবার। অনেকেই মাথা গোঁজার ঠাঁই হারিয়েছেন। যথেষ্ট ক্ষতি হয়েছে চাষেরও। জানা গেছে, প্রবল শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত  ওই এলাকার প্রায় ১০০ টি পরিবার।
 বেশ কয়েকটি মাটির বাড়িও ক্ষতি গ্রস্ত হয়েছে। বেশ কয়েকটি বাড়ির অ্যাসবেসটাস ভেঙেছে। বিভিন্ন এলাকায় বিদ্যুৎ লাইনের উপর গাছ এর ডাল ভেঙে পড়ায় নয়াগ্রামের বিস্তীর্ণ এলাকা বিদ্যুৎহীন অবস্থায় রয়েছে। যেভাবে শিলাবৃষ্টি হয়েছে তাতে প্রচুর ঘর বাড়ি  ও ফসলের ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন এলাকার বাসিন্দারা।