• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

এলন মাস্ক নয়, জেফ বেজোসই বিশ্বের ধনীতম ব্যক্তি

স্টেটসম্যান ওয়েব ডেস্ক: ফের বিশ্বের ধনীতম ব্যক্তির তকমা হারালেন ট্যুইটার কর্তা এলন মাস্ক। তাঁর জায়গা দখল করলেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। এই মুহূর্তে বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় প্রথম স্থানে রয়েছেন তিনি। বর্তমানে তাঁর সম্পত্তির পরিমাণ ২০০ বিলিয়ন ডলার। শেয়ারে পতনের জেরে মাস্কের সম্পত্তির পরিমাণও কমেছে। এই মুহূর্তে এলন মাস্কের সম্পত্তির পরিমাণ কমে দাঁড়িয়েছে ১৯৮ বিলিয়ন

স্টেটসম্যান ওয়েব ডেস্ক: ফের বিশ্বের ধনীতম ব্যক্তির তকমা হারালেন ট্যুইটার কর্তা এলন মাস্ক। তাঁর জায়গা দখল করলেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। এই মুহূর্তে বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় প্রথম স্থানে রয়েছেন তিনি। বর্তমানে তাঁর সম্পত্তির পরিমাণ ২০০ বিলিয়ন ডলার। শেয়ারে পতনের জেরে মাস্কের সম্পত্তির পরিমাণও কমেছে। এই মুহূর্তে এলন মাস্কের সম্পত্তির পরিমাণ কমে দাঁড়িয়েছে ১৯৮ বিলিয়ন মার্কিন ডলার।

প্রসঙ্গত বর্তমানে বিভিন্ন সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছেন টেসলা কর্তা। তিনি ট্যুইটার অধিগ্রহণের পর কর্মী ছাঁটাইয়ের ফলে এই সমস্যার উৎপত্তি। বকেয়া টাকা চেয়ে তাঁর বিরুদ্ধে মামলা করেছেন টুইটারের প্রাক্তন কর্তারা। বকেয়া মজুরি আদায়ের জন্য মাস্কের বিরুদ্ধে মামলা করেছেন টুইটারের প্রাক্তন সিইও পরাগ আগরওয়াল ও ট্যুইটারের প্রাক্তন তিন শীর্ষ কর্তা। এলন মাস্কের কাছে ১২৮ মিলিয়ন ডলার দাবি করেছেন তাঁরা। চাকরি সম্পর্কিত মামলা, তদন্ত ও অনুসন্ধানের খরচের স্বার্থে এই অর্থ ফেরতের দাবি তুলেছেন তাঁরা। আর এসব কারণে মাস্কের শেয়ার বাজারে ধস নেমেছে।