• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

আজ রাজ্যসভায় নির্বাচিত হতে চলেছেন বাংলার পাঁচ সাংসদ

কলকাতা, ২০ ফেব্রুয়ারি: আজ বাংলা রাজ্যসভার থেকে পাঁচ সাংসদ নির্বাচিত হবেন। কোনও প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই নির্বাচিত হবেন তাঁরা। এজন্য ভোটাভুটিরও প্রয়োজন হবে না বলে জানা গিয়েছে। এই পাঁচ জনের মধ্যে রয়েছেন রাজ্যের শাসক দল তৃণমূলের চার জন এবং বিরোধীদল বিজেপির একজন। তৃণমূলের পক্ষ থেকে রাজ্যসভার সদস্য হিসেবে স্বীকৃতি পাবেন বনগাঁর প্ৰাক্তন তৃণমূল সাংসদ মমতাবালা ঠাকুর। এছাড়া সাংবাদিক

কলকাতা, ২০ ফেব্রুয়ারি: আজ বাংলা রাজ্যসভার থেকে পাঁচ সাংসদ নির্বাচিত হবেন। কোনও প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই নির্বাচিত হবেন তাঁরা। এজন্য ভোটাভুটিরও প্রয়োজন হবে না বলে জানা গিয়েছে। এই পাঁচ জনের মধ্যে রয়েছেন রাজ্যের শাসক দল তৃণমূলের চার জন এবং বিরোধীদল বিজেপির একজন।

তৃণমূলের পক্ষ থেকে রাজ্যসভার সদস্য হিসেবে স্বীকৃতি পাবেন বনগাঁর প্ৰাক্তন তৃণমূল সাংসদ মমতাবালা ঠাকুর। এছাড়া সাংবাদিক সাগরিকা ঘোষ, অসমের প্রাক্তন কংগ্রেস নেত্রী সুস্মিতা দেব এবং সাংবাদিক নাদিমুল হক। সুস্মিতা আগেও তৃণমূলের হয়ে রাজ্যসভার সদস্য ছিলেন। এবং নাদিমুল এই নিয়ে তৃতীয়বার তৃণমূলের হয়ে রাজ্যসভার সদস্য হবেন। বিধায়ক সংখ্যার নিরিখে এই প্রার্থী দেওয়া হয়েছে। আজই মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।

এদিকে বিজেপির পক্ষ থেকে পশ্চিমবঙ্গ থেকে সংসদের উচ্চকক্ষে প্রতিনিধিত্ব করার সুযোগ পাচ্ছেন বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য। জানা গিয়েছে, বিনা প্রতিদ্বন্দ্বিতায় বাংলা থেকে রাজ্যসভার সদস্য হিসেবে স্বীকৃতি পাচ্ছেন রাজ্যের শাসক ও বিরোধী শিবিরের এই পাঁচ প্রার্থী। আজ, মঙ্গলবার বিধানসভার সচিবালয় থেকে তাঁদের হাতে স্বীকৃতিপত্র তুলে দেওয়া হবে।