• facebook
  • twitter
Monday, 23 September, 2024

রাস্তায় বরযাত্রীদের দাঁড় করিয়ে কনস্টেবলের পরীক্ষা দিলেন হবু বর

লখনউ, ১৯ ফেব্রুয়ারি: একসঙ্গে ‘রথ দেখা ও কলা বেচা’র গল্প অনেক শুনেছি। কিন্তু তাই বলে, বিয়েতে যাওয়ার পথে চাকরির পরীক্ষা? এই ঘটনা সত্যিই বিরল। এই অসম্ভবকে সম্ভব করলেন এক হবু বর। বরযাত্রী সেজে বিয়েতে যাওয়ার পথে চাকরির পরীক্ষাটাও দিয়ে গেলেন। তাও আবার যে সে চাকরি নয়। পুলিশের কনস্টেবল পদে চাকরির পরীক্ষা। আর তাছাড়া উপায় কি!

লখনউ, ১৯ ফেব্রুয়ারি: একসঙ্গে ‘রথ দেখা ও কলা বেচা’র গল্প অনেক শুনেছি। কিন্তু তাই বলে, বিয়েতে যাওয়ার পথে চাকরির পরীক্ষা? এই ঘটনা সত্যিই বিরল। এই অসম্ভবকে সম্ভব করলেন এক হবু বর। বরযাত্রী সেজে বিয়েতে যাওয়ার পথে চাকরির পরীক্ষাটাও দিয়ে গেলেন। তাও আবার যে সে চাকরি নয়। পুলিশের কনস্টেবল পদে চাকরির পরীক্ষা। আর তাছাড়া উপায় কি! বিয়ে এবং চাকরির পরীক্ষা যে একই দিনে পড়েছে। সেজন্য জীবনের এমন দুটি গুরুত্বপূর্ণ কাজকে অনায়াসে একদিনে সেরে ফেললেন যোগী রাজ্যের এক যুবক। গতকাল রবিবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মাহোবাতে। বরের নাম প্রশান্ত যাদব। তাঁর বাড়ি উত্তরপ্রদেশের মুধারি এলাকায়। এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

জানা গিয়েছে, প্রশান্তর বিয়ের ঠিক হয় বান্দাতে। সেখানে গতকাল সন্ধ্যায় তাঁর বিয়ের লগ্ন ছিল। আবার বিয়ের দিনেই কনস্টেবলের পরীক্ষা পড়াতে গোল বেঁধে যায়। কিন্তু বিয়ের ঝোঁকে পরীক্ষা দেওয়ার সুযোগটা হারাতে রাজি ছিলেন না প্রশান্ত। কাজেই বিয়ে এবং পরীক্ষা দুই দিক সামলাতে সকাল সকাল বাড়ি থেকে বরযাত্রী সহ রওনা হয়ে যান। মাথায় পাগড়ি আর গায়ে বরের পোশাক। সঙ্গে নেন পরীক্ষা কেন্দ্রে বসার প্রমাণপত্রও। মুধারী থেকে বান্দা যাওয়ার পথে মাহবাতে একটি স্কুলের সামনে নেমে পড়েন সকলে। বরযাত্রীদের বসিয়ে রেখে পরীক্ষা কেন্দ্রের সামনে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মীদের নিজের এডমিট কার্ড দেখান হবু বর। নতুন বরের কান্ড দেখে হতবাক হয়ে যান পুলিশ কর্মীরা। তাঁদের বিষয়টি বুঝিয়ে বলতেই পরীক্ষায় বসার অনুমতি দেন। পরীক্ষা দিয়েই ফের বরযাত্রী সহ রওনা হয়ে যান হবু শ্বশুরবাড়ির উদ্দেশ্যে।

কিন্তু তাই বলে বরের সাজে পুলিশের পরীক্ষায় বসার অনুমতি? বিষয়টি নিয়ে বিতর্ক দানা বাঁধে। এব্যাপারে পুলিশের তরফে জানানো হয়েছে, প্রশান্তের ধৈর্য ও দায়িত্ববোধ সব বিধিনিষেধকে টপকে গিয়েছে। তাঁর অপরাজেয় মনোভাবে খুশি হয়েই বরের সাজে পরীক্ষায় বসার অনুমতি দিয়েছে পুলিশ।