• facebook
  • twitter
Saturday, 21 September, 2024

দিল্লিতে আজ আরও একটি শীতলতম দিন, ব্যাহত ট্রেন ও বিমান পরিষেবা 

নিউ দিল্লি, ১৭ জানুয়ারি: আরও একটি শীতলতম দিন দেখল রাজধানী দিল্লি। আজ রাজধানীতে ন্যূনতম তাপমাত্রা ৪ ডিগ্ৰী সেলসিয়াসে নেমে গিয়েছে। এর ফলে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক  বিমানবন্দরের একাধিক বিমান দেরিতে চলছে। একজন  যাত্রী সংবাদ সংস্থাকে বলেন, “খারাপ আবহাওয়ার কারণে আমার উড়ানটি দুই ঘন্টারও বেশি সময় ধরে দেরিতে চলছে।অথচ আমরা এজন্য কাউকে দোষারোপ করতে পারছি। আমাদের কিছু করার

নিউ দিল্লি, ১৭ জানুয়ারি: আরও একটি শীতলতম দিন দেখল রাজধানী দিল্লি। আজ রাজধানীতে ন্যূনতম তাপমাত্রা ৪ ডিগ্ৰী সেলসিয়াসে নেমে গিয়েছে। এর ফলে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক  বিমানবন্দরের একাধিক বিমান দেরিতে চলছে।

একজন  যাত্রী সংবাদ সংস্থাকে বলেন, “খারাপ আবহাওয়ার কারণে আমার উড়ানটি দুই ঘন্টারও বেশি সময় ধরে দেরিতে চলছে।অথচ আমরা এজন্য কাউকে দোষারোপ করতে পারছি। আমাদের কিছু করার উপায়ও নেই।”

পাশাপাশি নিউ দিল্লি রেল স্টেশনে কাতারে কাতারে যাত্রীদের ভিড় লক্ষ্য করা যাচ্ছে। সেখানেও একই অবস্থা। ঘন কুয়াশা এবং দৃশ্যমানতা কম থাকার জন্য বহু ট্রেন দেরিতে চলছে। একজন যাত্রী বলেন, “আমি কেরালা যাচ্ছি। কিন্তু আমি যে ট্রেনে যাব, সেই কেরালা এক্সপ্রেস ট্রেনটি নির্ধারিত সময়ের চেয়ে পাঁচ ঘন্টা দেরিতে চলছে।”

এদিকে কয়েকদিন ধরে রাজধানীর কর্তব্যপথে প্রজাতন্ত্র দিবসের প্যারেড চলছে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, যখন দৃশ্যমানতা ৫০০ মিটার থাকে, তখন হালকা কুয়াশা বলে ধরা হয়। আর যখন দৃশ্যমানতা ২০০ মিটারের কাছে থাকে, তখন কুয়াশা মাঝারি মানের বলে ধরা হয়। যখন দৃশ্যমানতা ৫০ মিটারের নিচে নেমে যায়, তখন  খুবই ঘন কুয়াশা বলে ধরা হয়। আজ ভোরে সেই দৃশ্যমানতা শূণ্যের কাছে পৌঁছে যায়। রাজস্থানের গঙ্গানগর, পাতিয়ালা, আম্বালা, চন্ডিগড়, পালাম, নিউ দিল্লির সফদরজং, বেরেইলি, লখনৌ, বাহরাইচ, বারাণসী, প্রয়াগরাজ এবং তেজপুরে এই ঘটনা ঘটে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। এবারের শীতের মরশুমে এটাই সর্বোচ্চ রেকর্ড।