• facebook
  • twitter
Friday, 20 September, 2024

কলকাতা বইমেলা ও গঙ্গাসাগরের তীর্থযাত্রীদের জন্য ২০৮টি স্পেশাল বাস

কলকাতা, ১১ জানুয়ারি: শিয়রে কলকাতা বইমেলা। সেই উপলক্ষে প্রশাসন ও মেলা উদ্যোক্তাদের সাজ সাজ রব। প্রতি বছরের মতো এবারও বইমেলাকে কেন্দ্র করে বাড়বে মানুষের ভিড়। সেজন্য বই প্রেমীদের বইমেলায় পৌঁছতে এবং বাসের নিত্যযাত্রীদের চলাচলে যাতে অসুবিধা না হয়, সেজন্য  এবারও বিশেষ উদ্যোগ নিল পরিবহন দপ্তর। এই সময়ে শহরে চলবে ২০০টি বইমেলা স্পেশাল বাস। আগামী ১৮

symbolic image

কলকাতা, ১১ জানুয়ারি: শিয়রে কলকাতা বইমেলা। সেই উপলক্ষে প্রশাসন ও মেলা উদ্যোক্তাদের সাজ সাজ রব। প্রতি বছরের মতো এবারও বইমেলাকে কেন্দ্র করে বাড়বে মানুষের ভিড়। সেজন্য বই প্রেমীদের বইমেলায় পৌঁছতে এবং বাসের নিত্যযাত্রীদের চলাচলে যাতে অসুবিধা না হয়, সেজন্য  এবারও বিশেষ উদ্যোগ নিল পরিবহন দপ্তর। এই সময়ে শহরে চলবে ২০০টি বইমেলা স্পেশাল বাস। আগামী ১৮ জানুয়ারি শহরের বিভিন্ন রুট থেকে এই বাসগুলি বইমেলার উদ্দেশ্যে রওনা হবে। এবং মেলা ফেরৎ বইপ্রেমীদের নিয়ে বাসগুলি আবার নিজের নিজের কেন্দ্রে ফিরে আসবে। এই পরিষেবা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। পরিবহন দপ্তর সূত্রে জানা গিয়েছে, শহরের ১৫টি জায়গা থেকে এই বিশেষ বাস পরিষেবা পাওয়া যাবে। গাড়িয়া, কামালগাজি, বারুইপুর, বেহালা, শকুন্তলা পার্ক, বারাসত, ডানকুনি, সাঁতরাগাছি সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ রুটে এই পরিষেবা মিলবে।

পাশাপাশি আগামী ১৩ থেকে ১৮ জানুয়ারি গঙ্গাসাগরের তীর্থযাত্রীদের জন্যও স্পেশাল বাস পরিষেবা দেবে পরিবহন দপ্তর। এদের মধ্যে বাবুঘাট থেকে চারটি ও হাওড়া স্টেশন থেকে চারটি স্পেশাল বাস ছাড়বে। এই ৮টি স্পেশাল বাস ভূকৈলাস শিবমন্দির, কালীঘাট, দক্ষিণেশ্বর এলাকায় যাতায়াত করবে। ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশেনের তরফে এই পরিষেবা দেওয়া হবে বলে জানা গিয়েছে। গতকাল বুধবার এক সাংবাদিক সম্মেলনে একথা বলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী।