• facebook
  • twitter
Friday, 20 September, 2024

১২-১৭ জানুয়ারি গঙ্গাসাগরের উদ্দেশ্যে অতিরিক্ত ট্রেন পরিষেবা

কলকাতা, ৮ জানুয়ারি: আগামী ১৫ ও ১৬ জানুয়ারি মকরস্নান। রাজ্য ও দেশের বিভিন্ন প্রান্ত থেকে লক্ষ লক্ষ তীর্থযাত্রীর সমাগম হবে। বিদেশ থেকেও বহু তীর্থযাত্রীর আগমন ঘটবে গঙ্গাসাগরে। তার আগে গঙ্গাসাগরের তীর্থযাত্রীদের জন্য বিশেষ সুখবর শোনালো পূর্ব রেল। পুণ্যার্থীদের যাতায়াতের সুবিধার জন্য আগামী ১২ জানুয়ারি থেকে একগুচ্ছ অতিরিক্ত ট্রেন চালানোর পরিকল্পনা করল রেল। ১৭ জানুয়ারি পর্যন্ত

কলকাতা, ৮ জানুয়ারি: আগামী ১৫ ও ১৬ জানুয়ারি মকরস্নান। রাজ্য ও দেশের বিভিন্ন প্রান্ত থেকে লক্ষ লক্ষ তীর্থযাত্রীর সমাগম হবে। বিদেশ থেকেও বহু তীর্থযাত্রীর আগমন ঘটবে গঙ্গাসাগরে। তার আগে গঙ্গাসাগরের তীর্থযাত্রীদের জন্য বিশেষ সুখবর শোনালো পূর্ব রেল। পুণ্যার্থীদের যাতায়াতের সুবিধার জন্য আগামী ১২ জানুয়ারি থেকে একগুচ্ছ অতিরিক্ত ট্রেন চালানোর পরিকল্পনা করল রেল। ১৭ জানুয়ারি পর্যন্ত এই পরিষেবা বহাল থাকবে।

শিয়ালদহ এবং কলকাতা স্টেশন থেকে নামখানা পর্যন্ত এই অতিরিক্ত ট্রেন পরিষেবা দেবে রেল। এর মধ্যে শিয়ালদহ থেকে দুটি স্পেশাল ট্রেন ছাড়বে। এই ট্রেন দুটির একটি সকাল ৬ টা ১৫ ও দুপুর ২টো ৪০ মিনিটে ছাড়বে। ট্রেন দুটি নামখানায় পৌঁছবে যথাক্রমে ৮টা ৪৫ মিনিট ও ৫টা ৩৩ মিনিটে। এছাড়া কলকাতা স্টেশন থেকে সকাল ৭টা ৩৫ মিনিটে একটি ট্রেন ছেড়ে নামখানায় ঢুকবে ১১টা ৮ মিনিটে। কলকাতা স্টেশন থেকে রাত সাড়ে ৯টায় একটি স্পেশাল ট্রেন ছাড়বে। এই ট্রেনটি নামখানায় পৌঁছবে রাত ১টা ৫ মিনিটে।

অন্যদিকে নামখানা থেকেও একইভাবে স্পেশাল ট্রেনগুলি শিয়ালদহ ও কলকাতা স্টেশনের উদ্দেশ্যে রওনা হবে নির্দিষ্ট সময়ে। সেই ট্রেনগুলিতে তীর্থ সেরে ফিরতে পারবেন তীর্থযাত্রীরা। নামখানা থেকে শিয়ালদহের উদ্দেশ্যে সেই স্পেশাল ট্রেনগুলি ছাড়বে সকাল ৯টা ১০ মিনিটে ও সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে। ট্রেন দুটি শিয়ালদহে এসে পৌঁছবে যথাক্রমে সকাল ১১টা ৩৫ মিনিট এবং রাত ৯টা ৩৫ মিনিটে। আরও একটি ট্রেন দুপুর ১টা ৩২ মিনিটে নামখানা থেকে যাত্রা করবে। বিশেষ এই ট্রেনটি শিয়ালদহে পৌঁছবে বিকেল সওয়া ৪টেয়। এছাড়া একটি ট্রেন ১১টা ১৮ মিনিটে নামখানা থেকে ছেড়ে দুপুর ১টা ৪৮ মিনিটে শিয়ালদহে পৌঁছবে।

১২ থেকে ১৬ জানুয়ারি নামখানা পর্যন্ত চক্ররেল পরিষেবার সুবিধা পাবেন তীর্থযাত্রীরা। কলকাতা স্টেশন থেকে এই ট্রেনগুলি নামখানা পৌঁছবে মাঝেরহাট-বালিগঞ্জ হয়ে। শিয়ালদহ থেকে ছাড়বে সকাল ১০টা ৪৫ মিনিট। সেটি কাকদ্বীপ স্টেশন এসে পৌঁছবে। দ্বিতীয় ট্রেনটি ছাড়বে দুপুর ৩টে ৫০ মিনিটে। সেটি নামখানা স্টেশনে ঢুকবে সন্ধ্যা ৬টা ৩৪ মিনিটে। তৃতীয় ট্রেনটি ছাড়বে বিকেল ৪টে ২৪ মিনিটে সেটি ৫টা ৫৯ মিনিটে লক্ষ্মীকান্তপুর স্টেশনে এসে পৌঁছবে। যদিও সময়ের কথা ভেবে এই ট্রেনগুলি যাত্রাপথে সব স্টেশনে থামবে না। অর্থাৎ দ্রুত গন্তব্যে পৌঁছনোর লক্ষ্যে গ্যালপিং পরিষেবা দেবে।