• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

জামিন নামঞ্জুর হওয়ায় বিচারকের উপর ঝাঁপিয়ে পড়ল আসামি 

ওয়াশিংটন, ৪ জানুয়ারি – জামিন মঞ্জুর হবে না শুনেই বিচারকের উপর ঝাঁপিয়ে পড়ল আসামি। বিচারককে জাপ্টে ধরে নিচে ফেলে বেমক্কা লাথি, ঘুষি চালাতে শুরু করল সে। আসামির এই আচমকা আক্রমণে আদালত কক্ষে উপস্থিত সবাই থতমত খেয়ে যান। তাৎক্ষণিক পরিস্থিতি কাটিয়ে পাল্টা আসামিকে ধরতে উদ্যত হন এক নিরাপত্তারক্ষী। আসামিকে সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। ঘটনাটি আমেরিকার

ওয়াশিংটন, ৪ জানুয়ারি – জামিন মঞ্জুর হবে না শুনেই বিচারকের উপর ঝাঁপিয়ে পড়ল আসামি। বিচারককে জাপ্টে ধরে নিচে ফেলে বেমক্কা লাথি, ঘুষি চালাতে শুরু করল সে। আসামির এই আচমকা আক্রমণে আদালত কক্ষে উপস্থিত সবাই থতমত খেয়ে যান। তাৎক্ষণিক পরিস্থিতি কাটিয়ে পাল্টা আসামিকে ধরতে উদ্যত হন এক নিরাপত্তারক্ষী। আসামিকে সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। ঘটনাটি আমেরিকার লাস ভেগাস জেলা আদালতের।

মামলার শুনানির সময় তখন আদালত কক্ষে বাদী-বিবাদী দুই পক্ষেরই আইনজীবী হাজির। আদালতে নিয়ে আসা হয় আসামিকেও। মামলা নিয়ে তখন আদালত কক্ষে উপস্থিত ব্যক্তিদের মধ্যে গুঞ্জন চলছিল। নির্ধারিত সময়ে বিচারক আদালত কক্ষে ঢুকতেই নিস্তব্ধতা নেমে আসে। বিচারক মামলার শুনানি শুরু করেন। অভিযোগকারী এবং অভিযুক্ত দুই পক্ষের আইনজীবীদের মধ্যে সওয়াল-জবাব পর্বে মুহূর্তেই উত্তপ্ত হয়ে ওঠে আদালত কক্ষ। বিচারকের কাছে অভিযুক্তের পক্ষ থেকে জামিনের আবেদন করা হয়। কিন্তু বিচারক সরাসরি জানিয়ে দেন, আসামির অপরাধের যা ইতিহাস রয়েছে, তাতে তাঁকে কোনও ভাবেই জামিন দেওয়া সম্ভব নয়। বিচারকের  এই রায় শুনেই উত্তেজিত ওই আসামি  ঝাঁপিয়ে পড়ে বিচারকের উপর।

দ্য নিউ ইয়র্ক পোস্ট-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, আসামির নাম ডিওব্রে রেডেন। একটি মামলার শুনানিতে তাকে আদালতে হাজির করা হয়। তার আইনজীবী জামিনের আবেদন করলে বিচারক তা খারিজ করে দেন। তার পরই বিচারকের উপর হামলা চালানোর অভিযোগ ওঠে রেডেনের বিরুদ্ধে। তাকে গ্রেফতার করেছে পুলিশ। বিচারক মেরি কে হলথুস এই ঘটনায় জখম হয়ে হাসপাতালে ভর্তি।