• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

জম্মু ও কাশ্মীরে ফের নিরাপত্তা বাহিনীর কর্মীদের নিশানা , তিন জওয়ান গুরুতর আহত

শ্রীনগর, ২১ ডিসেম্বর – জম্মু ও কাশ্মীরে ফের নিরাপত্তা বাহিনীর কর্মীদের নিশানা করল  জঙ্গিরা। বৃহস্পতিবার বিকেলে নিরাপত্তা বাহিনীর গাড়ি  লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় জঙ্গিরা। জম্মুর পুঞ্চে ভারতীয় সেনার একটি ট্রাককে নিশানা করে স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র থেকে গুলি চালানো হয়। সূত্রের খবর, তিন জওয়ান গুরুতর আহত হয়েছেন। তবে শেষ পাওয়া খবর পর্যন্ত সেনার তরফে হতাহতের সংখ্যা নিয়ে কিছু বলা

Indian Central Reserve Police Force (CRPF) personnel stand guard on a street in Srinagar, October 12, 2021. REUTERS/Danish Ismail

শ্রীনগর, ২১ ডিসেম্বর – জম্মু ও কাশ্মীরে ফের নিরাপত্তা বাহিনীর কর্মীদের নিশানা করল  জঙ্গিরা। বৃহস্পতিবার বিকেলে নিরাপত্তা বাহিনীর গাড়ি  লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় জঙ্গিরা। জম্মুর পুঞ্চে ভারতীয় সেনার একটি ট্রাককে নিশানা করে স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র থেকে গুলি চালানো হয়। সূত্রের খবর, তিন জওয়ান গুরুতর আহত হয়েছেন। তবে শেষ পাওয়া খবর পর্যন্ত সেনার তরফে হতাহতের সংখ্যা নিয়ে কিছু বলা হয়নি।

সংবাদ সংস্থা পিটিআই সেনা সূত্র উদ্ধৃত করে জানিয়েছে, ওই ট্রাকটিতে জওয়ানদের নিয়ে যাওয়া হচ্ছিল। পুঞ্চের থানামান্দি এলাকার শাবনীতে কয়েক জন জঙ্গি ট্রাকটি লক্ষ্য করে গুলি চালায়। পাকিস্তান থেকে নিয়ন্ত্রণরেখা পার হয়ে অনুপ্রবেশকারী জঙ্গিরা এই হামলা চালাতে পারে বলে জম্মু ও কাশ্মীর পুলিশের একটি সূত্র জানাচ্ছে।
ঘটনার পরেও ওই এলাকায় সেনা, পুলিশ এবং রাষ্ট্রীয় রাইফেলসের বাহিনী পাঠানো হয়েছে। পুলিশ সূত্রের খবর, এলাকা রাতেই শুরু হবে তল্লাশি অভিযান। প্রসঙ্গত, বুধবার ভোররাতে পুঞ্চেরই সুরানকোটে রাজ্য সশস্ত্র পুলিশ বাহিনীর শিবিরে বিস্ফোরণ ঘটিয়েছিল জঙ্গিরা। সেই দলটিই বৃহস্পতিবারের হামলায় জড়িত থাকতে পারে বলে পুলিশের অনুমান।
প্রসঙ্গত, ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হানার ঘটনা ঘটেছিল। সিআরপিএফের কনভয়ে গাড়ি বোমা বিস্ফোরণ ঘটিয়েছিল পাক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। ওই নাশকতায় ৪০ জন জওয়ানের মৃত্যু হয়। ভয়ঙ্কর সেই বিস্ফোরণের ধাঁচেই এ বারও নিশানা করা হল সেনার ট্রাককে।